| বিকাল ৪:০৬ - বৃহস্পতিবার - ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে আটক জেলার সোহেল রানা’র জামিন

লোক লোকান্তরঃ  ২০১৮ সালে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার ‘অবৈধ’ টাকা সিডিলসহ আটককৃত অর্থপাচার আইনের মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্তকৃত জেলার (কারা তত্ত্বাবধায়ক) সোহেল রানা বিশ্বাসকে জামিন দিয়েছেন ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ।

 

পাসপোর্ট জমা দেওয়ার শর্তে মঙ্গলবার (১৬ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের বেঞ্চ তাকে জামিন দেন।

 

আদালতে আসামি পক্ষে ছিলেন আইনজীবী নাহিদ সুলতনা যুথী ও শাকিলা রওশন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।

 

পরে খুরশীদ আলম খান জানান, পাসপোর্ট জমা দেওয়ার শর্তে পুলিশ প্রতিবেদন না হওয়া পর্যন্ত তাকে জামিন দেওয়া হয়েছে। দুদক এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করবে।

 

২০১৮ সালের ২৬ অক্টোবর দুপুর ১টার দিকে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার ‘অবৈধ’ টাকা সিডিলসহ সোহেল রানা বিশ্বাসকে আটক করে রেলওয়ে পুলিশ। এছাড়া তার কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেওয়া ১ কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথি উদ্ধার করা হয়।

 

পরে সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে মাদক ও মানি লন্ডারিং আইনে পৃথক দু’টি মামলা করেন। এ ঘটনার পরে কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেন।

সর্বশেষ আপডেটঃ ৩:৫৭ অপরাহ্ণ | জুন ১৬, ২০২০