| রাত ১:৩৪ - রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

করোনায় সিবিএমসিবি থেকে এমবিবিএস সম্পন্নকারী চিকিৎসকের মৃত্যু

লোক লোকান্তরঃ  করোনভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন আরও এক চিকিৎসক। তার নাম সাখাওয়াত হোসাইন। তিনি ময়মনসিংহ কমিউনিটি বেজড মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। রাজধানীর ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালের অ্যানেস্থেশিয়া বিভাগের কনসালটেন্ট হিসেবে কর্মরত ছিলেন তিনি।

 

সোমবার সকাল ৯টায় রাজধানীর বাড্ডা এ এম জেড, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

 

জানা গেছে, কোভিড আক্রান্ত হয়ে গত ২৯ মে থেকে ওই হাসপাতালে ভর্তি ছিলেন ডাক্তার সাখাওয়াত। এ নিয়ে কোভিড-১৯ আক্রান্ত হয়ে ২১ জন চিকিৎসক মারা গেলেন।

 

ডা. সাখাওয়াত হোসাইন ময়মনসিংহ কমিউনিটি বেজড মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। তিনি ছিলেন কমিউনিটি মেডিকেল কলেজের ৫ম ব্যাচের শিক্ষার্থী।

 

তিনি রাজধানীর ধানমন্ডির ল্যাবএইড ও ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালের একজন অ্যানেস্থেশিওলজিস্ট ছিলেন। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৪৫ বছর। ব্যক্তিগত জীবনে বিবাহিত ডা. সাখাওয়াত ছিলেন ৩ সন্তানের জনক।

 

চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিস (এফডিএসআর) জানাচ্ছে, এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হাজারের বেশি চিকিৎসক। আর মারা গেছেন ২১ জন। গত ১৫ এপ্রিল রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত হয়ে প্রথম মারা যান সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন। সর্বশেষ মৃত্যুর তালিকায় যোগ হলো ডাক্তার সাখাওয়াতের নাম।

সর্বশেষ আপডেটঃ ৭:০২ অপরাহ্ণ | জুন ০৮, ২০২০