| বিকাল ৪:৪৪ - সোমবার - ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে একজনের মৃত্যু

লোক লোকান্তরঃ  ময়মনসিংহে শ্বাসকষ্ট, সর্দি ও জ্বর নিয়ে এক কাঠমিস্ত্রির মৃত্যু হয়েছে। শনিবার রাত পৌনে ১১ টার দিকে নিজ বাড়িতে ওই ব্যক্তির মৃত্যু হয়।

 

ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলায় ওই ব্যক্তির বাড়ি। মৃত ব্যক্তির নাম নজরুল ইসলাম (৪৫)।

 

তিনি উপজেলার মেদুয়ারী ইউনিয়নের শোয়াইল গ্রামের আজগর আলীর ছেলে।

 

ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন, গত কিছুদিন ধরে নজরুল ইসলাম সর্দি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। শনিবার রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তিনি নিজ বাড়িতেই মারা যান।

 

তাঁর নমুনা সংগ্রহ করে ময়মনসিংহের পিসিআর ল্যাবে পাঠানো হবে। স্বাস্থ্যবিধি মেনে তাঁর দাফন কার্য সম্পন্ন করা হবে।

 

এর আগে শনিবার করোনার উপসর্গ নিয়ে ময়মনসিংহের এসকে হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। কামরুল হুদা শাকের নাম ওই ব্যক্তির বাড়ি ত্রিশাল উপজেলায়। সে ধলা আর্দশ কিন্ডারগার্টেনের প্রধান শিক্ষক।

 

এদিকে শনিবার ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে ৭৫২ নমুনা পরীক্ষা করে ৬৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে।

 

এতে ময়মনসিংহ জেলায় ৪৫ জনের করোনা পজিটিভ রয়েছে। এর মধ্যে দিয়ে ময়মনসিংহ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ৬৬৮ জনে দাড়াল।

 

ময়মনসিংহ জেলায় সদরে ২২জন, ভালুকায় ১০ জন, ফুলপুরে ৪ জন, ত্রিশালে ৪ জন, গৌরীপুরে ১ জন। এছাড়া ৪ জন পুরাতন রোগীর নমুনা পরীক্ষায় পুনরায় করোনা পজিটিভ পাওয়া গেছে।

 

তাছাড়া বিভাগের অন্য জেলা জামালপুরে ১৩ জন, শেরপুরে ৬ জন ও নেত্রকোনায় ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

 

জামালপুরে একদিনে নতুন করে আরো ১৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে একজন মৎস্য কর্মকর্তা, পুলিশের দু’জন এসআই, একজন নারী পোশাককর্মী, ক্যান্সারে আক্রান্ত এক নারী ও একজন নারী পরিচ্ছন্নকর্মী রয়েছেন।

 

নতুন আক্রান্তদের মধ্যে জেলার ইসলামপুর উপজেলায় পাঁচজন, মাদারগঞ্জ উপজেলায় তিনজন, মেলান্দহ উপজেলায় দুইজন ও সরিষাবাড়ী উপজেলায় দুইজন ও সদর উপজেলায় একজন। এ নিয়ে জামালপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৩৫ জনে।

 

এছাড়া নেত্রকোনা জেলার কেন্দুয়াতে ৫ জন রয়েছে। শেরপুর জেলায় ৬ জনের মধ্যে নকলা-৩ জন, সদর-১ জন, নালিতাবাড়ি-১ জন ও ঝিনাইগাতি-১ জন রয়েছে।

সর্বশেষ আপডেটঃ ১:৩৩ অপরাহ্ণ | জুন ০৭, ২০২০