| রাত ৯:৫৩ - বুধবার - ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ - ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠের সীমানা প্রাচীর না করার দাবি

লোক লোকান্তরঃ  ময়মনসিংহ নগরের ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠের চারপাশে সীমানা প্রাচীর এবং গেট স্থাপনের বিরোধীতা করে মানববন্ধন করেছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

 

বুধবার (৩ জুন) দুপুরে সার্কিট হাউজ মাঠে ‘বিক্ষুদ্ধ ময়মনসিংহবাসী’র ব্যানারে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

 

এতে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা বিমল পাল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ক্রীড়া সংগঠক শওকত জাহান মুকুল, মহানগর আওয়ামী লীগ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রতন, কবি স্বাধীন চৌধুরী, সুজনের ময়মনসিংহ মহানগর শাখার সম্পাদক আলী ইউসুফ প্রমুখ।

 

এসময় বক্তারা বলেন, ময়মনসিংহের অনেক ছোট-বড় খেলার মাঠ দখল হয়ে গেছে। একটিমাত্র মাঠ এখন উন্মুক্ত আছে এটিকে দেয়ালবন্দী করলে খেলোয়ারদের বিকাশ বাধাগ্রস্ত হবে।

 

মাঠের সীমানা প্রাচীর করার প্রস্তাবনা থেকে সরে না আসলে বৃহত্তর কর্মসূচীর ঘোষণা করা হবে বলে মানববন্ধন থেকে হুশিয়ারি উচ্চারণ করা হয়।

 

তবে মাঠের চারপাশে সীমানা প্রাচীরের বিরোধীতা করলেও মাঠের উন্নয়ন, মাটির উন্নয়ন, সৌন্দর্যবর্ধন এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের ম্যুরাল স্থাপনের পক্ষে সহমত জানান তারা।

 

এর আগে, গত সোমবার (১ জুন) সার্কিট হাউজ মাঠের নান্দনিকতা বৃদ্ধি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পরিবারের সদস্যদের ম্যুরাল স্থাপনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ময়মনসিংহের বিদায়ী বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান।

সর্বশেষ আপডেটঃ ৬:৪৯ অপরাহ্ণ | জুন ০৩, ২০২০