| বিকাল ৪:৩৬ - বৃহস্পতিবার - ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহের খাদ্য কর্মকর্তাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

লোক লোকান্তরঃ  ময়মনসিংহে চাল সিন্ডিকেট চক্রের মাধ্যমে সরকারি গুদামে মজুত রাখার অভিযোগে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (উপ খাদ্য পরিদর্শক) ৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার রাতে থানায় মামলাটি নথিভুক্ত হয়।

 

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি খাদ্যগুদামে গেল বছরের অক্টোবরের শেষের দিকে ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপ খাদ্য পরিদর্শক) হিসেবে যোদগান করেন মো. আশরাফ আলী।

 

অভিযোগ উঠেছে, যোগদানের পর অসাধু ব্যবসায়ীদের সঙ্গে তার সখ্যতা গড়ে ওঠে। চলতি বোরো মৌসুমে আঠারবাড়ি খাদ্য গুদামে প্রায় ৩০০ মেট্রিক টন চাল কেনার সক্ষমতা নির্ধারণ করে দেওয়া হয়। ঈদ উপলক্ষে গুদামের কর্মীদের ছুটি দিয়ে চোরাই পথে কেনা চাল খাদ্য গুদামে প্রবেশ করান আশরাফ আলী।

 

নান্দাইল উপজেলার ১০ টাকা কেজির চাল সিন্ডিকেট ব্যবসায়ী মতি মিয়া ও মিলন মিয়া খাদ্য গুদামে জমা করেন মেসার্স ফরিদা রাইস মিলের নামে।

 

এমন খবর পেয়ে গত মঙ্গলবার বিকেলে অভিযানে যান উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন। ওই সময় এক নম্বর গুদামে প্লাস্টিক ও অন্যান্য বস্তায় প্রায় ৪ মেট্রিক টন চাল পাওয়া যায়। ওই অবস্থায় চাল জব্দ ও গুদামটি সিলগালা করা হয়।

 

 

খাদ্য কর্মকর্তার অনিয়মের খবর পেয়ে গত বুধবার সকালে হঠাৎ এসে হাজির হন খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ। তিনি ঈশ্বরগঞ্জ খাদ্য গুদাম ও আঠারবাড়ি খাদ্যগুদাম পরির্দশন করেন। আঠারবাড়ি খাদ্যগুদামে অনিয়মের বিষয়টি তদন্তের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়। পরে ওই তদন্ত কমিটিও ঘটনার সত্যতা পায়।

 

এ ঘটনায় খাদ্যগুদামটির ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপ খাদ্য পরিদর্শক) মো. আশরাফ আলী ও ৭ নিরাপত্তা কর্মীকে প্রত্যাহার করা হয়।

 

এদিকে শনিবার রাতে খাদ্যগুদামে চাল ক্রয়ে অনিয়মের বিষয়টি নিয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এইচএম কামরুজ্জামান।

 

এতে ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপ খাদ্য পরিদর্শক) মো. আশরাফ আলীসহ চারজনকে আসামি করা হয়। পুলিশ রাতেই বিশেষ ক্ষমতা আইনে মামলাটি নথিভুক্ত করে।

 

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত মো. মোখলেছুর রহমান আকন্দ বলেন, খাদ্যগুদামে অনিয়মের ঘটনায় চার জনকে আসামি করে মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সর্বশেষ আপডেটঃ ২:৩০ অপরাহ্ণ | মে ৩১, ২০২০