| সকাল ৮:০৪ - মঙ্গলবার - ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১০ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ময়মনসিংহে ১০৮৪৪টি মসজিদে হবে ঈদ জামাত

মোঃ ওবাইদুল হকঃ  করোনাভাইরাস মহামারীর মধ্যেই হচ্ছে এবারের ঈদুল ফিতর। করোনার সংক্রমণ এড়াতে এবার ঈদ জামাত ঈদগাহ বা খোলা ময়দানে না করে বিধিনিষেধ মেনে কেবল মসজিদে আদায়ের নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। সে প্রেক্ষিতে ময়মনসিংহ জেলায় মোট ১০ হাজার ৮৪৪টি মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে।

 

রোববার (২৪ মে) বিকেলে ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) মো. মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, করোনার বিষয়টি মাথায় রেখে সবাইকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে ঈদের নামাজ আদায় করতে হবে। নামাজে দাঁড়ানোর সময় এক কাতার ফাঁকা রেখে শারীরিক দূরত্ব বজায় রাখার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। আশা করছি সবাই এ নির্দেশনা মেনে নামাজ আদায় করবেন।

 

এছাড়াও সাধারণ মানুষকে সচেতন করার জন্য ঈদের দিন মাঠে প্রশাসনের লোকজন কাজ করবে। সবাইকে জায়নামাজ নিয়ে মসজিদে আসার জন্যও আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক।

 

 

ময়মনসিংহে নগরীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় আঞ্জুমান ঈদগাহ মসজিদে। দ্বিতীয় জামাত সকাল পৌনে ৯টায়, তৃতীয় ও শেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৯টায়।

 

এছাড়াও নগরীর আকুয়া মার্কাজ মসজিদে সকাল ৭টা ও ৮ টায়, শহরের বড় মসজিদে ঈদের প্রধান জামাত সাড়ে ৮ টা ও সাড়ে ৯ টায় এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

 

আঞ্জুমান ঈদগাহ্ মসজিদে নিরাপদ দূরত্ব বজায় রেখে কয়েক ধাপে অনুষ্ঠিত হবে। তারই নগরবাসীকে করোনাভাইরাস মহামারীর থেকে নিরাপদে রাখতে জীবানুশক ট্যানেল স্থাপন করেছেন সিটি মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

সর্বশেষ আপডেটঃ ৭:০৯ অপরাহ্ণ | মে ২৪, ২০২০