| রাত ১২:১১ - বৃহস্পতিবার - ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১২ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ময়মনসিংহে একদিনেই পাল্টে গেল করোনার রিপোর্ট, বিস্মিত রোগী

লোক লোকান্তরঃ   আগের দিন করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ, পরের দিন পুনরায় পরীক্ষায় জানা যায় রিপোর্ট নেগেটিভ এসেছে। মাত্র একদিনের ব্যবধানে করোনা পরীক্ষার রিপোর্ট পালটানতে বিস্মিত রোগী।

 

বিস্ময় প্রকাশ করা করোনা পরীক্ষায় নমুনা দাতা পরিচ্ছন্নতা কর্মী আব্দুর রাজ্জাক শিমুল নিজেই। এ ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের গৌরীপুরে।

 

আব্দুর রাজ্জাক শিমুল জানান, বৃহস্পতিবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে জানানো হয়েছে তার নমুনা পরীক্ষায় করোনার আলামত পাওয়া যায়নি। কিন্তু এর আগেরদিন একই হাসপাতাল থেকে পাঠানো রিপোর্টে করোনায় আক্রান্ত বলে জানানো হয়েছিল। বিষয়টি নিয়ে তিনি নিজেই রহস্যের জালে ঘুরপাক খাচ্ছেন।

 

এ বিষয়ে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ রবিউল ইসলাম বলেন, আব্দুর রাজ্জাক শিমুল এ উপজেলার ভাংনামারী ইউপির সুতীরপাড় গ্রামের আরব আলীর ছেলে। তিনি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কর্মরত আছেন। প্রতিদিন তিনি নিজ বাড়ি থেকে কর্মস্থলে যোগদান করতেন।

 

অতিরিক্ত সতর্কতা হিসেবে ঈশ্বরগঞ্জ হাসপাতালে গত ৫ মে তার নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। বুধবার নমুনা পরীক্ষা শেষে কোনো লক্ষণ ছাড়াই ওই ব্যক্তির শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়। পরদিন বৃহস্পতিবার পুনরায় তার নমুনা পরীক্ষার পর রিপোর্ট নেগেটিভ আসে।

 

তিনি আরো বলেন, করোনা শনাক্ত হওয়ার পর তার বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ও পাঁচজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য হাসপাতালের ল্যাবে পাঠানো হয়েছে।

সর্বশেষ আপডেটঃ ৪:১৬ অপরাহ্ণ | মে ১৫, ২০২০