| দুপুর ২:৫৭ - শনিবার - ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ময়মনসিংহে ৩৬ জন ডাক্তার নিয়োগ দিয়েছে সরকার

নিজস্ব প্রতিবেদকঃ  করোনাভাইরাসের চিকিৎসার জন্য ময়মনসিংহে নতুন করে ৩৬ জন ডাক্তার নিয়োগ দিয়েছে সরকার। মঙ্গলবার ময়মনসিংহ জেলায় এই ৩৬ জন মেডিকেল অফিসার যোগদান করেছেন।

 

মঙ্গলবার (১২ মে) সিভিল সার্জন ডাঃ এ বি এম মসিউল আলম যোগদানকৃত মেডিকেল অফিসারদের সাথে মতবিনিময় করেন।

 

৩৯ তম বিসিএস এর দ্বিতীয় ধাপে এই মেডিকেল অফিসাররা যোগদান করলেন।

 

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (২৭ এপ্রিল) মত বিনিময়কালে বলেছিলেন, দেশে নতুন করে আরও দুই হাজার ডাক্তার ও পাঁচ হাজার নার্স নিয়োগ দেওয়া হবে।

 

এর পরপরই করোনা সংকট মোকাবিলায় দুই হাজার চিকিৎসক ও পাঁচ হাজার নার্স নিয়োগের সুপারিশ করে সরকারি কর্মকমিশন-পিএসসি।

 

৩৯তম বিসিএসের অপেক্ষমান তালিকা থেকে এই দুই হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশ করা হয়েছে। আর পাঁচ হাজার নার্স ২০১৮ সালের সিনিয়র স্টাফ নার্স নিয়োগ পরীক্ষার অপেক্ষমান তালিকা থেকে।

 

সিভিল সার্জন ডাঃ এ বি এম মসিউল আলম যোগদানকৃত মেডিকেল অফিসারদের সাথে মতবিনিময়

 

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, ‘করোনা আমাদের জাতীয় সঙ্কট তৈরি করেছে। সরকারের কাছ থেকে ডাক্তার ও নার্স নিয়োগের চাহিদা পাওয়ার পর কত দ্রুত সময় সেই নিয়োগ দেওয়া যায় আমরা সেই উদ্যোগ নেই।

 

নিয়োগ বিজ্ঞপ্তি, আবার পরীক্ষা এগুলো দীর্ঘ প্রক্রিয়া। আমাদের যেহেতু ৩৯তম বিসিএসে চূড়ান্তভাবে উত্তীর্ণ আট হাজার ডাক্তারদের একটা অপেক্ষামান তালিকা ছিল সেখান থেকেই চিকিৎসক নিয়োগের সিদ্ধান্ত হয়েছে। নতুন নিয়োগ পাওয়া এই চিকিৎসক ও নার্সদের দ্বারা নিশ্চয়ই স্বাস্থ্য সেবায় গতি আসবে।’

 

মঙ্গলবার মতবিনিময় কালে ময়মনসিংহের সিভিল সার্জন ডাঃ এ বি এম মসিউল আলম প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, করোনার এই দুর্যোগকালে মেডিকেল অফিসারদের যোগদানের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী তাঁর প্রতিশ্রুতি পূরন করেছেন।

 

উল্লেখ্য, মঙ্গলবার (১২ মে)  পর্যন্ত ময়মনসিংহ জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৩৩ জন, যার মাঝে সুস্থ হয়েছেন ৬৪ জন। এছাড়া ৪১ জন চিকিৎসক, ৪৩ জন নার্স, ৬০ জন অন্যান্য স্বাস্থ্য কর্মী, যাদের মাঝে সুস্থ হয়েছেন ২১ জন।

সর্বশেষ আপডেটঃ ১০:২২ পূর্বাহ্ণ | মে ১৩, ২০২০