| বিকাল ৩:৩৪ - শনিবার - ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ময়মনসিংহে ভেজাল ওষুধ মজুদ ও বিক্রির দায়ে ৩ জনের কারাদন্ড

লোক লোকান্তরঃ  ময়মনসিংহে ভেজাল, মেয়াদোত্তীর্ণ ওষুধ মজুদ ও বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতে অভিযানে ফার্মেসীর মালিক সহ তিনজনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড হয়েছে।

 

শুক্রবার বিকালে চড়পাড়া, ভাটিকাশর এলাকায় র‍্যাব-১৪,  ড্রাগ ইন্সপেক্টর, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম প্রিন্স এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

 

জেলা প্রশাসনের অতিরক্ত জেলা ম্যাজিস্টেট আয়শা হক জানান, চরপাড়া এলাকায় ভেজাল, মেয়াদ উত্তীর্ণ, বিক্রয় অযোগ্য ঔষধ মজুদ ও বিক্রির অপরাধে স্পর্শ ফার্মেসীর মালিককে ঔষধ আইন ১৯৪০ সনের ড্রাগ আইন অনুসারে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০০০ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

 

পরে এই দোকানের মালিকের দেয়া তথ্য যাচাই করে এসব ভেজাল ঔষধ পাইকারি সরবরাহকারীদের বিরুদ্ধে ভাটিকাশর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় দু জন ভেজাল ঔষধ সরবরাহকারীর একজনকে ঔষধ আইন, ১৯৪০ অনুসারে ৯ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০০০ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রমে কারাদন্ড এবং অন্যজনকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

 

তিনি আরো জানান, দুটি অভিযানে দুই মামলায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় । এসব ভেজাল ঔষধ ড্রাগ ইন্সপেক্টর, ময়মনসিংহের জিম্মায় দিয়ে ধ্বংস করা হয়।

সর্বশেষ আপডেটঃ ১০:৩০ অপরাহ্ণ | মে ০৮, ২০২০