| দুপুর ২:৫৮ - শনিবার - ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

আমিরাতে শারজাহ টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ড

লোক লোকান্তরঃ  সংযুক্ত আরব আমিরাতের সবচেয়ে বড় শহর শারজাহতে অবস্থিত আকাশচুম্বী ভবন শারজাহ টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

 

মঙ্গলবার রাতে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত। শত শত অগ্নিনির্বাপণ কর্মী সেই আগুন নেভানোর চেষ্টা করছেন। অগ্নিকাণ্ডে ভবন ধসে রাস্তায় থাকা গাড়ি ওপর পড়ছে।

 

শত শত অগ্নিনির্বাপণ কর্মী আগুন নেভানোর চেষ্টা করলেও আগুনের তীব্রতা এত বেশি যে তা কোনোভাবেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। শতাধিক মেশিন দিয়ে পানি ছিটানো হচ্ছে, ব্যবহার করা হচ্ছে ড্রোন। বিবিসির প্রতিবেদনে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের খবর জানানো হয়েছে।

 

শারজাহ টাওয়ার ৪৮ তলা বিশিষ্ট। তবে তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর এখনো পাওয়া যায়নি। কি কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত সে সম্পর্কেও কোনো ধারণা পায়নি দমকল বিভাগের কর্মকর্তারা। দুর্ঘটনার আশঙ্কায় শারজাহ টাওয়ারের আশপাশের পাঁচটি ভবন খালি করা হয়েছে।

 

স্থানীয় সময় রাত ৯টার দিকে ভবনের ১০ তলা থেকে আগুনের সূত্রপাত। তারপর সেই আগুন দ্রুত পুরো ভবনে ছড়িয়ে পড়ে। ২০০৬ সালে নির্মিত এই আকাশচুম্বী ভবনের ৩৬টি তলা আবাসিক। প্রত্যেক তলায় ১২টি করে ফ্ল্যাট রয়েছে। দমকল বাহিনী এই অগ্নিকাণ্ডকে শুধু দুর্ঘটনা নয় মারাত্মক বিপর্যয় হিসেবে অভিহিত করেছে।

সর্বশেষ আপডেটঃ ৪:৪৬ পূর্বাহ্ণ | মে ০৬, ২০২০