| বিকাল ৪:১৫ - সোমবার - ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহে রোববার চালু হতে পারে দ্বিতীয় পিসিআর ল্যাব

লোক লোকান্তরঃ  করোনাভাইরাস রোগীর নমুনা পরীক্ষা করার জন্য একটি পিসিআর ল্যাব দিয়ে প্রতিদিন ২ শিফটে ১৮৮টি নমুনা পরীক্ষা করে আচ্ছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল।

 

আগামী রবিবার থেকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের দেয়া দ্বিতীয় পিসিআর ল্যাব চালু হতে পারে। এতে করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ২টি পিসিআর ল্যাবে ১৮৮টি করে তিন শিফটে ৫৬৪টি করোনাভাইরাস রোগীর নমুনা পরীক্ষা সম্ভব হবে।

 

ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ চিত্ত রঞ্জন দেবনাথ এ তথ্য নিশ্চিত করে জানান, কৃষি বিশ্ববিদ্যালয়ের ল্যাব বিশেষজ্ঞ প্রফেসর হারুন এর রশিদ, প্রফেসর মনির, প্রফেসর ড.পর্বা ইসলাম শুক্রবার মেশিনটি ট্রায়াল দিচ্ছেন।

 

তিনি আরো বলেন, আমরা দিনরাত কাজ করে যাচ্ছি। ল্যাবটি চালু হলে আশাকরি করোনার নমুনা পরীক্ষার আর কোন সমস্যা থাকবে না। ইতোমধ্যে পরীক্ষায় যে জ্যাম সৃষ্টি হয়েছিল তা এখন কমে আসছে।

 

বিএমএ ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক ও স্বাচিপ কেন্দ্রীয় কমিটির সদস্য ও কোভিড-১৯ সংক্রমণ মনিটরিং সেলের বিভাগীয় সমন্বয়ক ডাঃ এইচ এ গোলন্দাজ তারা বলেন, ময়মনসিংহবাসীর এসময়ে এটি একটি বড় সুখবর। ল্যাবটি দ্রুত চালূ করার জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

 

করোনা ভাইরাস পরীক্ষা নিয়ে ময়মনসিংহের মানুষ উদ্বেগ আর উৎকন্ঠার মধ্যে দিন কাটাচ্ছিল।

সর্বশেষ আপডেটঃ ৬:২৯ পূর্বাহ্ণ | মে ০২, ২০২০