| সকাল ১০:৩০ - বৃহস্পতিবার - ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১২ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

শ্রমিক সেজে ঢাকায় প্রবেশের চেষ্টা সময় ৭০০ জনকে আটকাল পুলিশ

লোক লোকান্তরঃ   ঢাকায় লকডাউন পরিস্থিতিতে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন ও জনগণ। অনুপ্রবেশকারীদের ঠেকাতে র‌্যাব ও সেনাবাহিনী, পুলিশ ও স্বেচ্ছাসেবীরা রয়েছে তৎপর।

সোমবার সন্ধ্যা ৬টার দিকে উত্তরবঙ্গ থেকে আসা ১১টি বাসে করে ৭ শতাধিক ব্যক্তি রাজধানীতে অনুপ্রবেশের চেষ্টা করে। এমন সময় সন্দেহ হলে ঢাকা-ধামরাই-মির্জাপুর আঞ্চলিক মহাসড়কে অনুপ্রবেশকারীদের রুখে দেয় পুলিশ।

 

এইসব লোকরা ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) পরিধান অবস্থায় ছিল। তাদের সঙ্গে ছিল ধান কাটার কাস্তে, ধান বহনের বাইক (বাঁশ দিয়ে তৈরি) ও রশি। তারা নিজেদের ধানকাটা শ্রমিক হিসেবে পুলিশের কাছে পরিচয় দেয়।

 

কর্তব্যরত কাওয়ালীপাড়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক রাসেল মোল্লা ও বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতাকর্মীরা ওই ১১টি গাড়ি গতিরোধ করে তল্লাশি চালান। তাদের চেহারা ও গতিবিধি সন্দেহজনক হলে তাদেরকে অনুপ্রবেশ করতে না দিয়ে ওই ১১টি বাস ফেরত পাঠায় পুলিশ।

 

পরিদর্শক রাশেল মোল্লা বলেন, লকডাউন কার্যকরে পুলিশ জনতা মিলেই দায়িত্ব পালন করা হচ্ছে। তাই ধানকাটা শ্রমিক পরিচয়ে রাজধানীতে অনুপ্রবেশকারী ১১টি বাস ফেরত পাঠানো সহজ হয়েছে।

 

বালিয়া ইউপি চেয়ারম্যান আহমদ হোসেন বলেন, শুধু চেয়ারম্যান হিসাবে নয়, একজন সুনাগরিক হিসাবেই আমি আমার এলাকা নিরাপদ রাখতে চাই।

সর্বশেষ আপডেটঃ ৫:১৩ পূর্বাহ্ণ | এপ্রিল ২৮, ২০২০