| রাত ৪:৪৬ - মঙ্গলবার - ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহে একদিনে ভ্রাম্যমাণ আদালতের ৬০ মামলা ও দেড় লক্ষাধিক টাকা জরিমানা

লোক লোকান্তরঃ   করোনা প্রতিরোধে আইন অমান্য করায় ময়মনসিংহ বিভাগীয় নগরীতে বৃহস্পতিবার (২৩) এপ্রিল বিভাগীয় নগরীসহ জেলার বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ আদালতে ৬০টি মামলা হয়েছে। এ অভিযানে ১ লাখ ৭৭ হাজার ২ শত টাকা জরিমাণা আদায় করা হয়।  ১৯১টি অভিযানে এ সব মামলা ও জরিমানা আদায় করা হয়।

 

ময়মনসিংহের মানুষজনকে নিজ ঘরে অবস্থান নিশ্চিত করতে জেলা প্রশাসনের নেতৃত্বে ময়মনসিংহ বিভাগীয় শহর সহ জেলা, উপজেলায় সিটি কর্পোরেশনের মেয়র, জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‌্যাব ও সেনাবাহিনী ব্যাপক প্রচার প্রচারণা চালিয়ে আসছে। লিফলেট বিতরণ, মাইকিং, শহরের মোড়ে মোড়ে এবং গ্রামগঞ্জে ক্যাম্পিং করা হয়। ১৪ এপ্রিল মঙ্গলবার ময়মনসিংহ জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে।

 

এর পরও লোকজন সরকারি নির্দেশনা অমান্য করে বিনা প্রয়োজনে অকারণে এবং লকডাউন দেখতে রাস্তাঘাটে ঘুরাফেরা, চায়ের দোকান খুলে আড্ডাবাজি, বিকাশ ও ফেক্সিলোডের দোকানে এবং মোড়ে মাড়ে অযথা ঝটলা সৃষ্টিসহ হাট বাজারে ভীড় করেই আসছে।

 

অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট আয়শা হক জানান, বৃহস্পতিবার বিভাগীয় নগরীতে জেলা প্রশাসনের একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১০টি মামলা হয়েছে। এ সময় ১৩ হাজার ২শত টাকা জরিমাণা করা হয়। ৪টি অভিযানে এ জরিমাণা আদায় করা হয়। এছাড়া জেলা বিভিন্ন উপজেলায় ১৪৪ অভিযানে ৫০টি মামলা করা হয়েছে। এ সময় এক লাখ ৬৪ হাজার টাকা জরিমাণা আদায় করে আদালত। সময়ের আগে বিকাশের দোকান খোলা, সামাজিক দুরত্ব নিশ্চিত না করায় উলেখিতরে বিরুদ্ধে এ সব মামলা ও জরিমাণা করা হয়।

 

অতিরিক্ত জেলা ম্যজিস্টেট আরো বলেন, নিত্যপণ্যের বাজার মুল্য স্থিতিশীল, সামাজিক দুরত্ব নিশ্চিত ও মানুষকে তাদের ঘরে রাখতে এই অভিযান চলছে। আইন অমান্যকারিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এ অভিযান অব্যাহত রয়েছে। তিনি জনগণকে অহেতুক ঘোরাঘুরি না করে সরকারি নির্দেশ মানতে সকলের সহযোগীতা কামনা করেছেন।

সর্বশেষ আপডেটঃ ৭:১৮ অপরাহ্ণ | এপ্রিল ২৪, ২০২০