| দুপুর ১:২৯ - শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে শাওনের লাশ কবর থেকে উত্তোলন, তিন ছাত্রলীগ নেতাকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ

শাহ আলম উজ্জ্বল,ময়মনসিংহ:  আদালতের নির্দেশে দাফনের এগার দিন পর ময়মনসিংহে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক আল রাফি শাওনের মরদেহ ময়না তদন্তের জন্য পুলিশ কবর থেকে উত্তোলন করেছে,এই হত্যা কান্ডের মূল রহস্য উদঘাটনের জন্য পুলিশ তিন ছাত্রলীগ নেতাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ চলছে।

 

আজ ১৯ মার্চ, সোমবার দুপুরে পারিবারিক কবরস্থান থেকে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক আল রাফি শাওনের মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

 

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার লক্ষ্মীপুর গ্রামে পারিবারিক কবরস্থান থেকে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক আল রাফি শাওনের লাশ ময়না তদন্তের জন্য ফুলবাড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিউলি হরি ও মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক পলাশ কুমার রায়ের উপস্থিতে কবর থেকে উত্তোলন করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

 

গত ২৫ ফেব্রুয়ারি মধ্যরাতে শহরের হরিকিশোর রায় সড়কে দুবৃত্তদের গুলিতে ছাত্রলীগ নেতা শাওন আহত হয়,পরে রাজধানীর ইবনেসিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৮ মার্চ দুপুরে ছাত্রলীগ নেতা আশফাক আল রাফি শাওন মারা যায় এবং ৯ মার্চ তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

 

পুলিশ ঘটনার ১৭ দিন পর কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমান বাদী হয়ে অজ্ঞাতদের নামে একটি হত্যা মামলা দায়ের নং-৪৮(৩)১৮ দায়ের করেন।

 

পুলিশ শাওন হত্যা মামলায় ছাত্রীলীগ নেতা সঞ্চয়, পিচ্চি আরিফ ও হিমেলকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে তিন দিনের পুলিশী রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মাহমুদুল ইসলাম জানিয়েছেন।

 

ছবিঃ লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ৪:৪৭ অপরাহ্ণ | মার্চ ১৯, ২০১৮