| দুপুর ১২:০৪ - শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহ বিভাগীয় নগরী গড়ার লক্ষে জমির মালিকদের নোটিশ

লোক লোকান্তরঃ  ময়মনসিংহ বিভাগীয় নগরী গড়ার লক্ষে যে ভুমি প্রয়োজন তা অধিগ্রহণে জন্য জমির মালিকদের নোটিশ প্রদান  করা হয়েছে।

 

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এর নেতৃত্বে জমির মালিকদের মধ্যে প্রায় দেড় শতাধিক লোকজনকে নোটিশ প্রদান করা হয়।

 

খবর পেয়ে গ্রামবাসী প্রশাসনের উপর হামলা করে। এতে কয়েক পুলিশ আহত হয়েছে। পুলিশ একজনকে আটক করেছে।

 

ময়মনসিংহ বিভাগীয় শহর ও আধুনিক শহর গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনায় চার হাজার ৩শত একর জমি অধিগ্রহনের পরিকল্পনা করা হয়। এ পরিকল্পনাকে কেন্দ্র করে স্থানীয়রা গত কিছুদিন ধরে আপত্তি এবং কৃষি জমি অধিগ্রহণ না করতে প্রশাসনের প্রতি দাবী করে আসছিল।

 

বৃহস্পতিবার জেলা প্রশাসন জমির মালিকদের নোটিশ প্রদান করলে গ্রামবাসী অধিগ্রহনের বিরোধীতা করে ইটপাটকেল ছুড়ে। এতে এক পুলিশ সদস্য আহত হয়। এ ঘটনায় পুলিশ চরগোবিন্দপুর গ্রামের আবুল কাশেম নামের একজনকে আটকসহ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

 

এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব জানান, বিভাগীয় শহর প্রতিষ্ঠায় জমি অধিগ্রহণের প্রথম পর্যায়ে বৃহস্পতিবার ১৬০জনকে নোটিশ প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্যদের নোটিশ করা হবে। এছাড়া নোটিশ প্রদানশেষে প্রশাসন চলে আসার পর কতক গ্রামবাসী পুলিশের উপর হামলা করে। এ ঘটনায় পুলিশ আইনী ব্যবস্থা নিবে।

 

এ ব্যাপারে কোতোয়ালী পুলিশের ওসি তদন্ত খন্দকার শাকের আহমদ জানান, গ্রামবাসী আইন শৃংখলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশ সদস্যদের কয়েকজন কয়েকজন আহত হন। এ সময় আবুল কাশেম নামের একজনকে আটক করা হয়। এ ঘটনায় আইনী ব্যবস্থা গ্রহণ পক্রিয়াধীন রয়েছে।

 

সুত্রঃ ময়মনসিংহ প্রতিদিন

সর্বশেষ আপডেটঃ ৪:২৯ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ২৩, ২০১৮