| সকাল ১১:৩৬ - শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে ভারত্তোলন প্রশিক্ষণ ও প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টারঃ  বাংলাদেশ ভারত্তোলন ফেডারেশনের আয়োজনে ও ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ময়মনসিংহ বিভাগীয় শহরের জিমনেসিয়ামে প্রথম বারের মতো জাতীয় যুব ভারত্তোলন প্রশিক্ষণ শুরু করা হয়েছে।
আজ বুধবার দুপুরে নগরীর জয়নুল আবেদীন পার্কে বাংলাদেশ ভারউত্তলন ফেডারেশনের সাধারন সম্পাদক ও বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি ) ক্রিড়া সচিব এবং পরিচালক লেঃ কর্নের নজরুল ইসলাম এই প্রশিক্ষন কর্মসূচীর উদ্বোধন করেন। খেলায় জেলার শতাধিক ছেলে, মেয়েরা অংশ গ্রহন করেছে। বাংলাদেশ ভারউত্তলন ফেডারেশনের আয়োজনে ১৪ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত এই প্রশিক্ষন কর্মসূচী চলবে।

 

বাংলাদেশ ভারউত্তলন ফেডারেশনের সাধারন সম্পাদক ও বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি ) ক্রিড়া সচিব এবং পরিচালক লেঃ কর্নের নজরুল ইসলাম জানান, খেলাধুলা শরীরের জন্য একটি ব্যায়াম। সেই সাথে সুন্দর দেহ ও মন ভাল থাকে। ছেলে মেয়েরা যদি খেলার প্রতি মনোযোগ থাকে, তাহলে অন্য কোন নেশা তাদেরকে আসক্ত করতে পারেনা।

 

তিনি আরও জানান, এই খেলাটি দীর্ঘদিন বন্ধ থাকার করনে অনেক খেলোয়ার ভারউত্তলন খেলা থেকে সরে গেছে। তাই আবারও ভারউত্তলন ২০১৮ প্রতিযোগিতার মধ্যদিয়ে শুরু করেছি। আগামী ৯ মার্চ জাতীয় ভারউত্তল খেলার ফাইনাল প্রতিযোগিতা ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

 

বাংলাদেশ ভারত্তোলন ফেডারেশনের প্রধান সমন্বয়কারী শিকদার মোহাম্মদ শরীফুজ্জামান জানান, দেশের বিভিন্ন বিভাগ ও জেলা থেকে প্রশিক্ষণ কর্মশালায় প্রায় দেড় শতাধিক ভারত্তোলক অংশ গ্রহণ করবেন। তিনি জানান প্রশিক্ষণ শেষে একটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। কর্মশালাকে উপলক্ষ করে ময়মনসিংহের ভারত্তোলক ও শরীরচর্চাবিদদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে।

 

ছবিঃ মোঃ কামাল

 

 

সর্বশেষ আপডেটঃ ৩:৪৬ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৪, ২০১৮