| রাত ৮:৩২ - মঙ্গলবার - ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গফরগাঁওয়ের রৌহা স্কুল এন্ড কলেজের একি অবস্থা! অধ্যক্ষের পক্ষে একদল ও নারী প্রভাষকের পক্ষে আরেক দল শিক্ষার্থীর নানা কর্মসূচী

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ:ময়মনসিংহের গফরগাঁওয়ের রৌহা কারিগরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জোয়াহেরুল ইসলাম মোল্লার বিরুদ্ধে নারী প্রভাষক শিউলি বেগমের করা যৌন হয়রানির অভিযোগের প্রতিবাদে গতকাল মঙ্গলবার দুপুরে এলাকাবী ও শিক্ষার্থীরা মানব বন্ধন, বিক্ষোভ সমাবেশ করে।

 

কলেজ সূত্রে জানা যায়, রৌহা কারিগরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জোয়াহেরুল ইসলাম মোল্লার বিরুদ্ধে সহকর্মী মহিলা প্রভাষক শিউলি বেগম মিথ্যা, বানোয়াট, সম্মানহানীকর যৌন হয়রানীর অভিযোগ করায় ও উস্কানীতে গত সোমবার সকালে শিক্ষার্থীদের একাংশের ক্লাশ বর্জন করে গফরগাঁও-ময়মনসিংহ সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এ ঘটনায় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে উঠে।

 

গতকাল মঙ্গলবার সকাল ১০টায় এলাকাবাসী গফরগাঁও কারিগরি স্কুল এন্ড কলেজ সংলগ্ন কালীর হাট বাজারে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এ সময় বক্তব্য রাখেন গফরগাঁও কারিগরি স্কুল এন্ড কলেজের শিক্ষানুরাগী সদস্য, আওয়ামীলীগ নেতা সিদ্দিকুর রহমান দীলিপ, বিদ্যুৎসাহী সদস্য আব্দুল মান্নান পল্টন,

 

আওয়ামীলীগ নেতা আশরাফ সিদ্দিকী, সাবেক মেম্বার রফিকুল ইসলাম, ইউপি সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস, ইউপি সদস্য মীর হোসেন, স্থানীয় আওয়ামীলীগ নেতা ওয়াইজুদ্দিন, স্বেচ্ছাসেবক লীগ নেতা, নেওয়াজ মাহমুদ,

 

যুবলীগ নেতা ইমাম হোসেন, ছাত্রলীগ নেতা আবির, হান্নান, মফিজ প্রমুখ। বক্তারা বলেন, অধ্যক্ষ মোহাম্মদ জোয়াহেরুল ইসলাম মোল্লা সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে কলেজের সুনাম বৃদ্ধি করছেন।

 

তার প্রচেষ্টায় শিক্ষার পরিবেশ উন্নত হয়েছে। মহিলা প্রভাষক ইর্শান্বিত হয়ে, কতিপয় ব্যক্তির প্ররোচনায় অধ্যক্ষের বিরুদ্ধে মিথ্যা,বানোয়াট, মানহানীকর অভিযোগ করেছেন।

 

এদিকে প্রভাষক শিউলি বেগম অভিযোগ করে বলেন, গত এক বছর ধরে অধ্যক্ষ তার সাথে আশালীন আচরনের পাশাপাশি বার বার তার কক্ষে ডেকে নিয়ে আপত্তি কথা বলতেন করা শুরু করেন। সহকর্মী শিক্ষক এমনকি সর্বশেষ ছাত্র-ছাত্রীদের সামনে তাকে আপত্তিকর, অশ্লীল কথাবার্তা বলেন।

 

এর জের ধরে সোমবার কলেজের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে কলেজে অবস্থান ধর্মঘট পালন করে। সোমবার সকাল থেকে কলেজের শিক্ষার্থীরা অধ্যক্ষের পদত্যাগ ও শাস্তির দাবীতে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে।

 

পরে সকাল সাড়ে দশটা থেকে ১২ টা পর্যন্ত তারা কলেজ ক্যাম্পাসের সামনের গফরগাঁও-ময়মনসিংহ সড়ক অবরোধ করে রাখে। এসব ঘটনার কারনে গত বছরের ১০ আগষ্ট কলেজের ব্যবস্থাপনা কমিটির সভায় কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ শংকর কুন্ডুর উপস্থিতিতে বিষয়টি নিয়ে আলোচনা হয়।

 

সভায় অধ্যক্ষ মোহাম্মদ জোয়াহেরুল ইসলাম মোল্লা প্রভাষক শিউলি বেগমের কাছে ক্ষমা প্রার্থনা করে। সভায় অধ্যক্ষকে সহকর্মীদের সাথে সংযত আচরন ও যতœবান হওয়ার জন্য সতর্ক করে দেওয়া হয়।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও গফরগাঁও কারিগরি স্কুল এন্ড কলেজের সভাপতি ডাক্তার শামীম রহমান বলেন, পরিচালনা কমিটির জরুরী সভা আহবান করা হয়েছে। সেখানে আলোচনা করে পরবর্তী করনীয় নির্ধারণ করা হবে।

সর্বশেষ আপডেটঃ ৯:২৬ অপরাহ্ণ | নভেম্বর ২১, ২০১৭