| রাত ১২:১২ - রবিবার - ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ - ৪ঠা শাওয়াল, ১৪৪৫ হিজরি

গফরগাঁওয়ে শিক্ষিকার সাথে আপত্তিকর ও অশালীন আচরন শিক্ষার্থীদের ক্লাস বর্জন, বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ:ময়মনসিংহের গফরগাঁওয়ের রৌহা কারিগরি স্কুল এন্ড কলেেেজর এক নারী প্রভাষকের সাথে কলেজ অধ্যক্ষ আপত্তিকর কথা বলা ও অশালীন আচরন করেন।

 

এ ঘটনার প্রতিবাদে সোমবার শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল করে। এছাড়াও দেড় ঘন্টা গফরগাঁও-ময়মনসিংহ সড়ক অবরোধ করে অধ্যক্ষের অপসারন দাবী করে।

 

খবর পেয়ে দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি ডা. শামীম রহমান কলেজ পরিদর্শন করে। এ সময় অধ্যক্ষের বহিরাগত লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তার সামনেই প্রভাষক শিউলি বেগমকে অকথ্য ভাষায় গাল-গাল করেন।

 

প্রভাষক শিউলি বেগম অভিযোগ করে বলেন, গত এক বছর ধরে অধ্যক্ষ তার সাথে আশালীন আচরনের পাশাপাশি বার বার তার কক্ষে ডেকে নিয়ে আপত্তি কথা বলতেন করা শুরু করেন। সহকর্মী শিক্ষক এমনকি সর্বশেষ ছাত্র-ছাত্রীদের সামনে তাকে আপত্তিকর, অশ্লীল কথাবার্তা বলেন।

 

এর জের ধরে সোমবার কলেজের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে কলেজে অবস্থান ধর্মঘট পালন করে। সোমবার সকাল থেকে কলেজের শিক্ষার্থীরা অধ্যক্ষের পদত্যাগ ও শাস্তির দাবীতে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে।পরে সকাল সাড়ে দশটা থেকে ১২ টা পর্যন্ত তারা কলেজ ক্যাম্পাসের সামনের গফরগাঁও-ময়মনসিংহ সড়ক অবরোধ করে রাখে।

 

এসব ঘটনার কারনে গত বছরের ১০ আগষ্ট কলেজের ব্যবস্থাপনা কমিটির সভায় কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ শংকর কুন্ডুর উপস্থিতিতে বিষয়টি নিয়ে আলোচনা হয়।

 

সভায় অধ্যক্ষ মোহাম্মদ জোয়াহেরুল ইসলাম মোল্লা প্রভাষক শিউলি বেগমের কাছে ক্ষমা প্রার্থনা করে। সভায় অধ্যক্ষকে সহকর্মীদের সাথে সংযত আচরন ও যত্নবান হওয়ার জন্য সতর্ক করে দেওয়া হয়।

 

এ ব্যাপারে জানতে চাইলে অধ্যক্ষ জোয়াহেরুল ইসলাম মোল্লা তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা ও ষড়যন্ত্র বলে দাবী করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি ডা. শামীম রহমান বলেন, তদন্তপূর্বক অভিযোগ প্রমানীত হলে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ আপডেটঃ ৮:১১ অপরাহ্ণ | নভেম্বর ২০, ২০১৭