| সন্ধ্যা ৭:৪০ - মঙ্গলবার - ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে প্রাথমিক ও এবতেদায়ী ১ লাখ ১৫ হাজার ২৮৬ জন পরীক্ষার্থী

শাহ আলম উজ্জ্বল,ময়মনসিংহ প্রতিনিধি:প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষার আজ রবিবার সমাপনী পরীক্ষায় (পিএসসি) শিক্ষা নগরী ময়মনসিংহের ১৩টি উপজেলার এবছর ২৪৩টি পরীক্ষা কেন্দ্রে ১ লাখ ১৫ হাজার ২৮৬জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করবে।

 

মযমনসিংহ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন জানান প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় সারা দেশের মত এবছর ময়মনসিংহ জেলার ১৩টি উপজেলার ২৪৩টি পরীক্ষা কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ১ লাখ ৬ হাজার ৫৬১জন পরীক্ষার্থীর মধ্যে ৪৭ হাজার ৫৩২জন ছাত্র ও ৫৯ হাজার ২৯জন ছাত্রী এবং এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৮ হাজার ৭২৫জন শিক্ষার্থীর মধ্যে ৪ হাজার ৪২৩জন ছাত্র ও ৪ হাজার ৩০২জন ছাত্রী রয়েছে। খুদে শিক্ষার্থীদের (পিএসসি)বোর্ড পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

 

প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ময়মনসিংহ সদর উপজেলার ২৮টি, মুক্তাগাছায় ২২টি, ত্রিশালে ২৪, ভালুকায় ১৯টি, গফরগাঁওয়ে ২১টি, নান্দাইলে ২০টি, ঈশ্বরগঞ্জে ১৯টি, হালুয়াঘাটে ১৫টি, ফুলবাড়ীয়ায় ২০টি, গৌরীপুরে ২০টি, ফুলপুরে ১৬টি, সীমান্তবর্তী ধোবাউড়ায় ৭টি ও তারাকান্দা উপজেলায় ১২টি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোফাজ্জল হোসেন বলেন প্রাথমিক ও এবতেদায়ী সমাপনি পরীক্ষায় জেলা-উপজেলা প্রশাসন,আইন শৃংখলা বাহিনী ও পুলিশের সহায়তায় নকলমুক্ত,শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা সম্পন্ন করতে সকল ধরণের প্রস্তুতি এবং প্রশ্নপত্র ফাঁসরোধে কঠোর গোপনীয়তা ও কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

সর্বশেষ আপডেটঃ ৬:৫৮ অপরাহ্ণ | নভেম্বর ১৮, ২০১৭