| রাত ১:০৯ - শুক্রবার - ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

টক অব দ্যা টাউন: ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামীলীগের সম্মেলন শনিবার

স্টাফ রিপোর্টার | ২৯ এপ্রিল ২০১৬, শুক্রবার
নবগঠিত বিভাগ ময়মনসিংহ মহানগর এবং জেলা আওয়ামী লীগের কাউন্সিল কাল শনিবার সকাল ১০টায় সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সরকারের জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি প্রধান অতিথি হিসাবে উপসি’ত থেকে সম্মেলন উদ্বোধন করবেন। এর আগে ২০০৩ সালে জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় এবং ২০০৪ সালে পূর্ণাঙ্গ জেলা কমিটি অনুমোদিত হয়। ক্ষমতাসীন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষের মাঝে টক অব দ্যা টাউন কে হচ্ছেন ময়মনসিংহ মহানগর এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। এই কমিটির উপর নির্ভর করবে আগামী দিনে সদ্য ঘোষণার প্রক্রিয়াধীন ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগের মেয়র প্রার্থী নির্বাচন।
দলের ত্যাগী নেতারা জানান, এবার ময়মনসিংহ মহানগর এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদের নাম দলীয় সভানেত্রী শেখ হাসিনা ঘোষণা করবেন। তাই দলীয় সভানেত্রীর দিকে চেয়ে আছেন নেতাকর্মীরা। মহানগর কমিটিতে যদি বিবদমান দুটি গ্র্বপের মাঝে এক গ্র্বপ থেকে সভাপতি এবং অপর গ্র্বপ থেকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয় তাহলে বিদ্যমান দলীয় কোন্দল ও বিরোধ বিদ্যমান থাকতে পারে। আর দলীয় বিরোধ অব্যাহত থাকলে গাজীপুরের মতো নয়া ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র পদে জয়লাভ নাও হতে পারে। আর বিভিন্ন জরীপে এগিয়ে থাকা সম্ভাব্য আওয়ামী লীগের মেয়র প্রার্থীর পৰে ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হলে ৰমতাসীন দলের মনোনীত মেয়র প্রার্থীর জয়লাভ অনেকটা সহজতর হবে বলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ত্যাগী সিনিয়র নেতা জানিয়েছেন।

ময়মনসিংহ মহানগর এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন- ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জহির্বল হক খোকা, বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ, সাবেক এমপি আব্দুল মতিন সরকার, ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম তারা, ময়মনসিংহ পৌর মেয়র ইকরামুল হক টিটু, অ্যাডভোকেট সাদেক খান মিল্কী টজু, এহতেশামুল আলম, হালুয়াঘাট উপজেলা চেয়ারম্যান ফার্বক আহমেদ খান, অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মোহিত উর রহমান শান্ত প্রমূখ।

ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল মতিন সরকার জানান, সম্মেলনে বিশেষ অতিথি থাকবেন আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, কাজী জাফর উলৱাাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি, যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, জাহাঙ্গীর করি নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ.ফ.ম বাহউদ্দিন নাসিম এমপি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ডঃ মোঃ আব্দুর রাজ্জাক এমপি, শিল্প ও বাণিজ্য সম্পাদক মোঃ আব্দুস ছাত্তার, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও প্রতিমন্ত্রী মীর্জা আজম এমপি, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমরা উকিল, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মনোদ মানকিন এমপি, কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট মমতাজ উদ্দিন মেহেদী, অ্যাডভোকেট মোঃ মোসলেম উদ্দিন এমপি, কেন্দ্রীয় সদস্য ও প্রতিমন্ত্রী নসর্বল হামিদ বিপু এমপি, আনোয়ার্বল আবেদীন খান তুহিন এমপি, ডাঃ ক্যাপ্টেন অবঃ মজিবুর রহমান ফকির এমপি, ফাহমি গোলন্দাজ বাবেল এমপি, অধ্যাপক ডাঃ এম আমান উলৱাহ এমপি, ফাতেমা জোহরা রাণী এমপি, শরীফ আহমেদ এমপি ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল।

সম্মেলন সফল ও স্বার্থক করে তুলতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল মতিন সরকার সকলের সহযোগীতা কামনা করেছেন। সম্মেলনকে কেন্দ্র করে জেলার সর্বত্র আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। জেলা ও মহানগরের পৃথক দুটি কমিটিতে সভাপতি সম্পাদক পদে স’ান পেতে আগ্রহী নেতৃবৃন্দের পক্ষে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীগণ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে সারা শহরে প্যানা, ফ্যাস্টুন, ব্যানার, গেইট ও পোস্টারে পোস্টারে শহরকে রাঙ্গিয়ে তুলেছেন। সম্মেলনকে সফলভাবে সম্পন্ন করতে জেলা আওযামীলীগ সার্কিট হাউজমাঠে বিশাল সভামঞ্চ তৈরী করছেন।

সর্বশেষ আপডেটঃ ৭:৩০ অপরাহ্ণ | এপ্রিল ২৯, ২০১৬