| রাত ৯:১৯ - রবিবার - ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ভালুকায় সরকারী হাসপাতালে অর্ধকোটি টাকার মালামাল চুরি

ফাহিম মোঃ শাকিল:  ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কালাজ্বর নির্মুলের বিষ ছিটানোর ১৯২ টি স্প্রে মেশিনের পিতলের লিভার চুরি হয়ে গেছে। যার মূল্য প্রায় অর্ধকোটি টাকা। ঘটনাটি বৃস্পতিবার সবার গোচরে আসে। এ ঘটনার পর ভালুকায় কালাজ্বরের ঔষধ ছিটানোর কর্মসূচী স্থগিত করা হয়েছে।

জানা যায়, ভালুকার কালাজ্বর নির্মূলের জন্য আনুমানিক ৪/৫ বছর পূর্বে বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে কালাজ্বরের ঔষধ ছিটানোর জন্য স্প্রে মেশিন আনা হয়।  শুক্রবার ২২ এপ্রিল হতে ভালুকা উপজেলায় কালাজ্বর নির্মূলের ঔষধ ছিটানোর পূর্ব নির্ধারিত কর্মসূচী ছিল। সেই অনুযায়ী মেশিন গুলো ধুঁয়েমোছে ঠিকঠাক করে প্রস্তুত করার জন্য বৃস্পতিবার দায়িত্বরত কর্মচারী উপজেলা স্বাস্থ্য পরিদর্শক সাইফুল ইসলাম রক্ষিত রুম থেকে স্প্রে মেশিন গুলো বের করার জন্য গেলে সবগুলো মেশিনের লিভার কাটা দেখে হতবম্ভ হয়ে যান। এঘটনায় টিএইচও  ভালুকা মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন যার নং ৮৫৯ তারিখ ২১/০৪/২০১৬ইং।

উপজেলা স্বাস্থ্য ও পপ কর্মকর্তা ডা. মোঃ হাফিজুর রহমান সাংবাদিকদের জানান তিনি ২১ এপ্রিল বিষয়টি জানতে পেরে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছেন। প্রতিটি মেশিনের আনুমানিক মূল্য প্রায় ২৫ হাজার টাকা। লিভার চুরি হয়ে যাওয়ায় মেশিল গুলো পুরোটাই অকেজো। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঘটনা অবগত হয়ে বৃহস্পতিবার রাতে ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা.একেএম মোস্তফা কামাল ও ডিপুটি সিভিল সার্জন পরীক্ষিত কুমার ও ভালুকা মডেল থানার অফিসার্স ইনচার্জ মামুন অর রশিদ ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

সর্বশেষ আপডেটঃ ২:০১ পূর্বাহ্ণ | এপ্রিল ২৪, ২০১৬