| রাত ৩:১৮ - বৃহস্পতিবার - ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - ৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

গুনগত মান রক্ষা করে মাছ উৎপাদন করলে বিদেশে মাছের বিশাল বাজার তৈরী সম্ভব – ত্রিশালে সৈয়দ আশরাফুল ইসলাম

স্টাফ রিপোর্টার | ১২ এপ্রিল ২০১৬, মঙ্গলবার,
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বাংলাদেশের মানুষ সবচেয়ে বেশী নির্ভরশীল হচ্ছে মাছ উৎপাদনের উপর। আর সেই মাছ যদি আমরা গুনগত মান রক্ষা করে উৎপাদন করি, তাহলে ইউরোপ আমেরিকাসহ বিশ্বের অন্যান্য দেশে আমাদের মাছের বিশাল বাজার তৈরী করা সম্ভব হবে।
আজ মঙ্গলবার দুপুরে ময়মনসিংহের ত্রিশাল উপজেলা সদরের সতেরপাড়া এলাকায় ‘ভারগো ফিস এন্ড এগ্রো প্রসেস লি.’ নামে একটি কোম্পানীর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এসময় ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যৰ মতিউর রহমান, মৎস্য ও প্রানি সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, ফাহমি গোলন্দাজ বাবেল এমপি, সাবেক এমপি এডভোকেট রেজা আলী, আব্দুল মতিন সরকার ও মাওলানা রুহুল আমিন মাদানী, বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, জেলা প্রশাসক মুস্তাকীম বিলৱাহ ফারুকী, ত্রিশালের মেয়র এবিএম আনিসুজ্জামান, মৎস্য ব্যবসায়ী সমিতির নেতা সাজ্জাদুর রহমান, কোম্পানীর কর্মকর্তাগণ উপসি’ত ছিলেন।
বক্তারা জানান, উপযুক্ত সংরক্ষণ ও প্রক্রিয়াজাতের কারণে প্রতিবছর বিপুল পরিমাণ স্বাদু পানির মাছ নষ্ট হয়। ক্ষতিগ্রস’ হয় চাষীরা। কোম্পানীটি চালু হওয়ায় এ অঞ্চলের মৎসচাষীদের আয় আরো বাড়বে। তবে গুমগত মান রক্ষা করে মাছ উৎপাদনের জন্য চাষীদের প্রতি আহবান জানান তারা। ###

সর্বশেষ আপডেটঃ ৬:৪০ অপরাহ্ণ | এপ্রিল ১২, ২০১৬