| রাত ৪:০৭ - বুধবার - ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ইউপি নির্বাচন বারহাট্টায় আ’লীগে ১৩, বিএনপিতে বিদ্রোহী ৪

 

নেত্রকোনা প্রতিনিধি ঃ ১০ এপ্রিল ২০১৬, রবিবার,

ইউনিয়ন পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে জেলার বারহাট্টায় সাত ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই উপজেলায় সাত ইউনিয়নে আওয়ামী লীগ ও বিএনপি থেকে ১৫ জন দলীয় প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এর মধ্যে সদর ইউনিয়ন বাদে বাকী ছয় ইউনিয়নে আওয়ামী লীগ মনোননীত চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীর বিপক্ষে অবস’ান নিয়ে ১৩ জন বিদ্রোহী হয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। অন্যদিকে সাত ইউনিয়নের দুইটিতে বিএনপি দলীয় প্রার্থীর সাথে দুইজন বিদ্রোহী প্রার্থী হয়েছেন।
জানা গেছে, জেলার বারহাট্টা সদর ইউনিয়নে আওয়ামী লীগ থেকে ওই ইউনিয়নের চেয়ারম্যান কাজী সাখাওয়াত হোসেন ও বিএনপি থেকে ওই ইউনিয়েনের সাবেক সদস্য বিএনপি দলীয় প্রার্থী হয়েছেন। এ ছাড়া বাউসী ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর সাথে দুইজন ও বিএনপি দলীয় প্রার্থীর সাথে দুইজন বিদ্রোহী হয়েছেন। সাহতায় আওয়ামী লীগ দলীয় প্রার্থীর সাথে বিদ্রোহী হয়েছেন তিনজন, আসমা ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর সাথে দুইজন এবং ওই ইউনিয়নে বিএনপি প্রার্থীর সাথে একজন বিদ্রোহী হয়েছেন। চিরামে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর সাথে বিদ্রোহী হয়েছেন একজন। সিংধা ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর সাথে বিদ্রোহী হয়েছেন দুইজন এবং রায়পুর ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর সাথে তিনজন ও বিএনপি দলীয় প্রার্থীর সাথে একজন বিদ্রোহী প্রার্থী হয়েছেন।
বারহাট্টা উপজেলা বিএনপির সভাপতি রহমত আলী বলেন, এলাকার সার্বিক অবস’া এখনও ভাল। অবাধ নিরপেক্ষ নির্বাচন হলে সাত ইউনিয়নের ছয়টিতে বিএনপি দলীয় প্রার্থীরা বিজয়ী হবে।
বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আবদুল ওয়াহেদ বলেন, দলের একাধিক ব্যক্তি দলীয় মনোনয়ন প্রত্যাশী হয়েছিল। এর মধ্যে কয়েকজন দলের সিদ্ধানে-র বাইরে মনোনয়নপত্র দাখিল করেছে।

সর্বশেষ আপডেটঃ ৬:৫১ অপরাহ্ণ | এপ্রিল ১০, ২০১৬