| রাত ১:১৮ - বৃহস্পতিবার - ৩০শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ - ১৫ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ - ১৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

খালিয়াজুরীতে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি নেয়ার অভিযোগ

নেত্রকোনা প্রতিনিধি: জেলার খালিয়াজুরী উপজেলার খালিয়াজুরী কলেজ ও কৃষ্ণপুর হাজী আলী আকবর ডিগ্রি পাবলিক মহাবিদ্যালয়ের এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে প্রবেশপত্র (এডমিট কার্ড) বিতরণ বাবদ মাত্রাতিরিক্ত হারে ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে।
পরীক্ষার্থীদের অভিযোগ, জেলার খালিয়াজুরী কলেজের পরীক্ষার্থীদের কাছ থেকে প্রবেশপত্র বিতরণ বাবদ ৮শ টাকা হারে এবং কৃষ্ণপুর হাজী আলী আকবর ডিগ্রি পাবলিক মহাবিদ্যালয়ের পরীক্ষার্থীদের কাছ থেকে এক হাজার টাকা করে ফি আদায় করছে কলেজ কর্তৃপক্ষ। খালিয়াজুরী কলেজ থেকে এবার ৭০ জন এবং কৃষ্ণপুর হাজী আলী আকবর ডিগ্রি পাবলিক মহাবিদ্যালয় থেকে ১শ ৮৮ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষা দিচ্ছে। ওই হারে ফি নেয়ার কথা স্বীকার করেছেন খালিয়াজুরী কলেজের অধ্যক্ষ মণিভূষণ সরকার ও কৃষ্ণপুর হাজী আলী আকবর ডিগ্রি পাবলিক মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আবুল কালাম আজাদ। তারা উভয়েই জানান, জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রশ্নপত্র সংগ্রহ, পরিবহন খরচ, উত্তরপত্র পাঠানো এবং কেন্দ্র পরিচালনার খরচ বাবদ এসব টাকা নেয়া হচ্ছে। যারা টাকা দিতে পারছে না তাদের ছাড় দেয়া হচ্ছে। দুই অধ্যক্ষই দাবি করেন, ‘উপজেলা প্রশাসনের সঙ্গে আলোচনা করেই এই ফি নির্ধারণ করা হয়েছে’।

অন্যদিকে পরীক্ষার্থীদের অভিযোগ, পরীক্ষার ফরম পূরণের সময়ই তাদের বোর্ড নির্ধারিত ফি’র পাশাপাশি অতিরিক্ত টাকা দিতে হয়েছে। খালিয়াজুরীর ইউএনও সালাহ উদ্দিন দেশের বাইরে থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

নেত্রকোনা জেলা প্রশাসক ড. মো. মুশফিকুর রহমান জানান, প্রবেশপত্র বাবদ এত টাকা নেয়ার কোন নিয়ম নেই। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। প্রসঙ্গত, আজ রোববার থেকে এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে।

সর্বশেষ আপডেটঃ ১১:৩৬ অপরাহ্ণ | এপ্রিল ০২, ২০১৬