| রাত ১২:৪২ - শুক্রবার - ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

দুর্গাপুর প্রেসক্লাবে মানিকগঞ্জ প্রেসক্লাব সাংবাদিকদের সাথে মতবিনিময়

 

মাসুম বিল্লাহ্‌,দুর্গাপুর(নেত্রকোনা)
নেত্রকোনা জেলায় দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে প্রবীণ অধিকার সুরৰা নিয়ে ‘‘সাংবাদিকদের অভিজ্ঞতা বিনিময় সফর’’ এর অংশ হিসেবে মানিকগঞ্জ ও দুর্গাপুর প্রেসক্লাব‘র প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় সোমবার রাতে।
দুর্গাপুর প্রেসক্লাব সভাপতি মোহন মিয়ার সভাপতিত্বে নেত্রকোনা জেলার সার্বিক কার্যক্রম তুলে ধরেন, নেত্রকোনার বারসিক প্রতিনিধি তোবারক হোসেন খোকন, মানিকগঞ্জ জেলার কার্যক্রম তুলে ধরেন, মানিকগঞ্জ বারসিক প্রতিনিধি সুকুফে ইসলাম। তারা বলেন, ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, হেল্পএইজ ইন্টারন্যাশনাল বাংলাদেশ‘র সহায়তায়, বেসরকারী উন্নয়ন সংস’া বারসিক‘র বাস্তবায়নে ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত নেত্রকোনা ও মানিকগঞ্জ জেলায় ৬টি উপজেলার ৪৮টি ইউনিয়নে এ কার্যক্রম চলছে। সে লৰ্যে প্রবীণদের কর্মময় এবং প্রত্যাশিত জীবনের প্রত্যাশা ব্যক্ত করে সাংবাদিকদের সামনে এক প্রতিবেদন উপস’াপন করেন।
প্রবীণ নীতিমালা ২০১৩, পিতামাতার ভরণপোষন আইন ও প্রবীণ ইস্যুতে মিডিয়া কর্মীদের করনীয় কি? এ বিষয়ে সাংবাদিকদের মধ্য থেকে সার্বিক আলোচনা করেন, ডেইলি ষ্টার মানিকগঞ্জ জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম বিশ্বাস, ইত্তেফাক প্রতিনিধি মানবেন্দ্র চক্রবর্তী, আমাদের অর্থনীতি প্রতিনিধি আবুল বাশার। দুর্গাপুর প্রেসক্লাব থেকে আলোচনা করেন, যায়যায়দিন প্রতিনিধি নির্মলেন্দু সরকার বাবুল, সংবাদ প্রতিনিধি ও প্রেসক্লাব সভাপতি মোহন মিয়া, দৈনিক জনকন্ঠ প্রতিনিধি নিতাই সাহা, আমাদের অর্থনীতি প্রতিনিধি ধনেশ পত্রনবীশ, ইত্তেফাক প্রতিনিধি ধ্র্বব সরকার, আমার দেশ প্রতিনিধি রফিকুল ইসলাম রফিক। আলোচনায় সাংবাদিকগন বলেন, এই অল্প সময়ে প্রবীণ ইস্যুনিয়ে পরিবর্তন সম্ভব নয়, সে ৰেত্রে প্রকল্পের মেয়াদ বাড়িয়ে কর্মএলাকায় ১০টি গ্রামকে না ধরে, পুরো ইউনিয়নকে নিয়ে ইস্যুভিত্তিক কাজ করলে মানুষ আরো বেশি জানবে ও শিখতে পারবে। এছাড়া কর্মএলাকায় স্কুল কলেজ গুলোতে উক্ত বিষয়ে বিতর্ক ও রচনা প্রতিযোগিতার ব্যাবস’া করতে হবে। মতবিনিময় সভায় দুর্গাপুর ও মানিকগঞ্জের ১৫জন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়াকর্মী উপসি’ত ছিলেন।

সর্বশেষ আপডেটঃ ১০:০২ অপরাহ্ণ | মার্চ ২৯, ২০১৬