| রাত ৪:৫০ - সোমবার - ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশ স্বাধীন করি — ধর্মমন্ত্রী

ত্রিশাল প্রতিনিধিঃ  ‘বঙ্গবন্ধু যখন যুদ্ধের ডাক দিয়েছিলেন তখন তা আমি মনে প্রাণে গ্রহণ করে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে বাংলাদেশকে স্বাধীন করি।’ কথাগুলো বলেছেন ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান।

তিনি শনিবার ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গাহি সাম্যের গান মঞ্চে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। তিনি মুক্তিযুদ্ধকালীন বিভিন্ন ঘটনার উল্লেখ করে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন তোমরা মুক্তিযুদ্ধের ইতিহাস পড়বে, দেশের সঠিক ইতিহাস জানবে।
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান, বিশিষ্ট সাংবাদিক আবেদ খান। ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. সুব্রত কুমার দে,  কলা অনুষদের ডিন প্রফেসর ড. মো: মাহবুব হোসেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো: হাবিবুর রহমান, পরিচালক(ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো: নজরুল ইসলাম, পরিচালক(গবেষণা) প্রফেসর ড. বিজয় ভূষণ দাস, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো: ফজলুল কাদের চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন কমিটি’র সদস্য-সচিব মাসুম হাওলাদার, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ছাব্বির আহমেদ, সাধারন সম্পাদক আপেল মাহমুদ প্রমূখ।
অনুষ্ঠানে বীরাঙ্গনা ময়মনা খাতুন, হালিমা খাতুন, জাহেরা খাতুন এবং ফাতেমা খাতুনকে বীরাঙ্গনা সম্মাননা প্রদান করা হয়।

সর্বশেষ আপডেটঃ ৯:১৩ অপরাহ্ণ | মার্চ ২৬, ২০১৬