| ভোর ৫:৩৬ - সোমবার - ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ত্রিশালে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন

এইচ.এম জোবায়ের হোসাইন, ত্রিশাল, ২১ মার্চ ২০১৬, সোমবার,
শিৰার্থীদের ব্যাপক উৎসাহ ও উদ্দিপনার মধ্য দিয়ে সারা দেশের ন্যায় ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ৭০টি মাধ্যমিক স্কুল ও দাখিল মাদ্রাসায় উৎসবমুখর পরিবেশে ‘স্টুডেন্টস কেবিনেট’ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিৰা অফিসার চাঁন মিয়া জানান, ২৯টি মাধ্যমিক বিদ্যালয় ও ৪১টি দাখিল মাদ্রাসায় সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী ও সমমান পর্যায়ের শিক্ষার্থীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করে। নির্বাচন কমিশন, প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার এবং শৃংখলার দায়িত্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরাই পালন করে। শিক্ষার্থীরা হাতে লেখা পোস্টার, ফেস্টুন, লিফলেট ব্যবহার করে।
ত্রিশাল নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, কোমলমতি শিক্ষার্থীদের গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল করতে এই নির্বাচনের আয়োজন করা হয়েছে। প্রত্যেক ভোটার প্রত্যেক শ্রেণীতে ১টি এবং সর্বোচ্চ ৩টি শ্রেণীতে ২টি করে মোট ৮টি ভোট প্রদান করে। প্রত্যেক শ্রেণী থেকে একজন করে পাঁচটি শ্রেণীর ৫ জন এবং পরবর্তী সর্বোচ্চ ভোটপ্রাপ্ত তিন শ্রেণী থেকে ১ জন করে ৩ জন মোট ৮ জন নিয়ে স্টুডেন্টস কেবিনেট গঠিত হবে।

সর্বশেষ আপডেটঃ ৮:৩৭ অপরাহ্ণ | মার্চ ২১, ২০১৬