| বিকাল ৩:২৫ - সোমবার - ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

গৌরীপুরে ৪৪টি প্রতিষ্ঠানে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

গৌরীপুর প্রতিনিধিঃ
সারা দেশের ন্যায় ময়মনসিংহে গৌরীপুর উপজেলায় ৪৪টি মাধ্যমিক স্কুল ও দাখিল মাদ্রাসায় উৎসবমুখর পরিবেশে ‘স্টুডেন্টস কেবিনেট’ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, ৩২টি মাধ্যমিক বিদ্যালয় ও ১২টি দাখিল মাদ্রাসায় সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী ও সমমান পর্যায়ের শিক্ষার্থীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করে। নির্বাচন কমিশন, প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার এবং শৃংখলার দায়িত্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরাই পালন করবে। শিক্ষার্থীরা হাতে লেখা পোস্টার, ফেস্টুন, লিফলেট ব্যবহার করে।
গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ এনামুল হক সরকার বলেন, কোমলমতি শিক্ষার্থীদের গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল করতে এই নির্বাচনের আয়োজন করা হয়েছে। প্রত্যেক ভোটার প্রত্যেক শ্রেণীতে ১টি এবং সর্বোচ্চ ৩টি শ্রেণীতে ২টি করে মোট ৮টি ভোট প্রদান করে। প্রত্যেক শ্রেণী থেকে একজন করে পাঁচটি শ্রেণীর ৫ জন এবং পরবর্তী সর্বোচ্চ ভোটপ্রাপ্ত তিন শ্রেণী থেকে ১ জন করে ৩ জন মোট ৮ জন নিয়ে স্টুডেন্টস কেবিনেট গঠিত হবে।

সর্বশেষ আপডেটঃ ৩:০৩ অপরাহ্ণ | মার্চ ২১, ২০১৬