| রাত ১০:৪১ - মঙ্গলবার - ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আবারও ঈশ্বরগঞ্জে শ্মশানের জমি দখলের চেষ্টা আটক ২

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি, ২ মার্চ ২০১৬, বুধবার,
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মামলা হওয়ার পর আবারও শ্মশানের জমি দখলের ঘটনায় ২ জনকে আটক করেছে পুলিশ । বারবার প্রশাসনের নিষেধ স্বত্তেও গতকাল বুধবার পুনরায় সকালে শ্মশানের জমি ট্রাক্টর দিয়ে চাষ করে দখলে নেওয়ার চেষ্টাকালে ঘটনাস’ল থেকে পুলিশ ২ জনকে আটক করে । আটককৃত হুমায়ুন কবীর মজিদের ৫০)বাড়ি মাইজবাগ পাঁচপাড়া গ্রামে এবং ট্রাক্টর চালক মো. রাশিদ মিয়ার(১৪) বাড়ি মগটুলা বৈরাটি গ্রামে । আটককৃত হুমায়ুন কবীর মজিদ আগের মামলার ২ নং আসামী।
জানা গেছে, উপজেলার মাইজবাগ ইউনিয়নের সাটিহারী গ্রামের মাইজবাগ মৌজার শত বছরের পুরনো ( সি এস খতিয়ান অনুযায়ি দাগ নং ৫৪৫২,ও ৫৪৬০) উক্ত শ্মশানের অধীন মোট জমির পরিমাণ ১.৮৯ একর ।
উলেৱখ্য, গত ১১ ফেব্রুয়ারি শ্মশান পরিচালনা কমিটি সংস্কারের জন্য শ্মশানের মঠ সংলগ্ন জমিতে স’ায়ী চুলা নির্মাণের উদ্যোগ নেয় । কিন’ পার্শ্ববর্তী মাইজবাগ পাঁচপাড়া গ্রামের সুলতান মিয়া,আ. হাই,কাশেম, নুক্কুর ইসলাম,হুমায়ুন কবীর, বাচ্চু মিয়া,আবুল কাশেম,মতিন ও রাকিবরা সংগঠিত হয়ে চুলা নির্মাণের স’ান তাদের দাবি করে এবং নির্মাণ কাজে বাধা দেয় এবং অভিযুক্তরা জোরপূর্বক চুলা নির্মাণের তৈরি করা ভিটের মাটি সরিয়ে ফেলে । তারা ঘটনায় কাউকে বাড়াবাড়ি না করতে বলে প্রাণনাশের হুমকি দেয়। বিষয়টি স’ানীয় সংখ্যালঘুরা পুলিশ প্রশাসনকে অবহিত করলে পুলিশ ঘটনাস’ল থেকে অভিযুক্ত ৩ জনকে আটক করে থানায় নিয়ে যায় ।
শ্মশান পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ডা. বিজয় কৃষ্ণ দাস বলেন, অভিযুক্তরা গতকাল আবারও শ্মশানের জমি দখল করতে আসলে আমরা বিষয়টি থানাকে অবহিত করি । পরে পুলিশ ঘটনাস’ল থেকে ২ জনকে আটক করে ।

ঈশ্বরগঞ্জ থানার এস আই গোলাম মাওলা শ্মশানের জমি দখলের ঘটনায় ২ জনকে আটক করার বিষয়টি নিশ্চিত করেন । #

সর্বশেষ আপডেটঃ ৯:৫৩ অপরাহ্ণ | মার্চ ০২, ২০১৬