| বিকাল ৩:২৩ - রবিবার - ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

নান্দাইলে এস.এস.সি পরীক্ষায় সেট পরিবর্তন- বিক্ষুদ্ধ পরীক্ষার্থীদের প্রতিবাদ সড়ক অবরোধ

ভ্রাম্যমান প্রতিনিধিঃ  চলতি এস.এস.সি পরীক্ষায় ময়মনসিংহের নান্দাইল উপজেলায় গত ১৮ ফেব্রুয়ারীর রসায়ন, ব্যবসায় উদ্যোগ, পৌরনীতি ও পৌরনীতি ও নাগরিকতা বিষয় সমূহের পরীক্ষা ‘ক’ সেটের পরিবর্তে ’খ‘ সেটে পরীক্ষায় নেয়ার প্রতিবাদে রবিবার (২১ ফেব্রুয়ারী) সকাল ১০.৩০ মিনিটে বিক্ষুদ্ধ পরীক্ষার্থীরা ময়মনসিংহ- কিশোরগজ্ঞ মহা-সড়কে নান্দাইল থানার সম্মুখে  ১১.১০ মিনিট পযন্ত সড়র্ক অবরোধ করে সকল প্রকার যানচলাচল বন্ধ করে দেয়। প্রশাসনের আশু ব্যবস্থা গ্রহনের আশ্বাসের প্রেক্ষিতে পরীক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।
ইতিমধ্যেই কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে নাজির উদ্দিনকে অব্যাহতি দিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আইনুল হককে কেন্দ্র সচিবের দায়িত্ব দেয়া হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহানূর আলম জানান।

কেন্দ্র সচিব  চন্ডীপাশা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাজির উদ্দিন স্বীকার করে লিখিত বক্তব্য দিয়েছেন ও ক্ষমা প্রার্থনা করে বলেন, অনিচ্ছাকৃত ভুলের কারনে সেট পরিবর্তন করে পরীক্ষা নেয়া হয়েছে।

এদিকে নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের স্মারক-নং ০৫.৩০.৬১৭২.০০৫.৪২.০০৯.১৫-১০৬ তারিখ-১৮.০২.১৬ মূলে পরীক্ষা নিয়ন্ত্রক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা, বরাবরে ১৬৯৭ জন পরীক্ষার্থীর খাতা যথাযথ মূল্যায়নের স্বার্থে বিশেষ বাহক (কেন্দ্র সচিব) এর মাধ্যমে প্রেরন করেন। এদিকে বিষয়টি নিয়ে পরীক্ষার্থীদের মাঝে কেন্দ্র সচিবের বিরুদ্ধে ক্ষোভ বিরাজ করছে।

এখানে উল্লেখ্য, চন্ডীপাশা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নাজির উদ্দিন যোগদান করার পর থেকে বিদ্যালয়টি দূর্নীতির আখড়ায় পরিনত হয়েছে। তার বিরুদ্ধে বেশ ক’টি তদন্ত হলে ও অজ্ঞাত কারনে তদন্ত রিপোর্ট আলোর মুখ দেখেনি। পরীক্ষার্থী ও অভিভাবকরা বিষয়টি তদন্ত সাপেক্ষ উক্ত কেন্দ্র সচিবের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন।

সর্বশেষ আপডেটঃ ৭:৪৯ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২২, ২০১৬