| বিকাল ৩:০৬ - রবিবার - ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

জয়নুল আবেদিন সংগ্রহশালায় মহান শহীদ দিবসে হাতের লেখা প্রতিযোগিতা

লোকলোকান্তর ডেস্কঃ  মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৬ পালন উপলক্ষে জেলা প্রশাসন, ময়মনসিংহের আয়োজনে ও শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালার সহযোগিতায় ২১ ফেব্রুয়ারি ২০১৬ বেলা ১০.০০টা থেকে ১০.৩০টা এবং বাংলাদেশ জাতীয় জাদুঘরের নিয়ন্ত্রণাধীন ময়মনসিংহস্থ শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালার উদ্যোগে বেলা ১১.০০টা থেকে ১১.৩০টা পর্যন্ত শিশুদের সুন্দর বাংলা হাতের লেখা প্রতিযোগিতা সংগ্রহশালায় অনুষ্ঠিত হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক জনাব শারমিন জাহান (শিক্ষা ও আইসিটি) এবং সভাপতিত্ব করেন সংগ্রহশালার উপ-কীপার ড.বিজয় কৃষ্ণ বণিক।

জেলা প্রশাসন,ময়মনসিংহের আয়োজনে প্রথম শ্রেণি থেকে দশম শ্রেণির ছাত্র/ছাত্রীদের মোট তিনটি বিভাগে বিভক্ত করে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ক-বিভাগে ৩৬জন, খ-বিভাগে ৭০জন এবং গ-বিভাগে ২৯ জনসহ মোট ১৩৫ জন শিশু-কিশোর অংশগ্রহণ করে। ক-বিভাগে: ১ম স্থান-মো: মোহতাসিম ইসলাম (মুগ্ধ), ২য় স্থান- ফারজানা বিনতে রফিক ও ৩য় স্থান-আল ফারিব খান শ্রাবণ, খ-বিভাগ: ১ম স্থান-রাফিউল হাসান রাজ, ২য় স্থান-সাদিয়া ইসলাম ও ৩য় স্থান-আরিয়ান সামিন পূর্ণ এবং গ-বিভাগ: ১ম স্থান-জেমি হাঁচ্ছা, ২য় স্থান-ফাতেমা আক্তার ও ৩য় স্থান-সোমাইয়া জামান অধিকার করেছে।

শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালার উদ্যোগে প্রথম শ্রেণি থেকে দশম শ্রেণির ছাত্র/ছাত্রীদের মোট চারটি বিভাগে বিভক্ত করে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ক-বিভাগে ৩৯জন, খ-বিভাগে ৭৬জন, গ-বিভাগে ৪২ জন এবং      ঘ-বিভাগে ২৭জনসহ মোট ১৮৪ জন শিশু-কিশোর অংশগ্রহণ করে। ক-বিভাগে: ১ম স্থান-ফারজানা বিনতে রফিক, ২য় স্থান- বাহিযা বাস্সাম আরিশা,৩য় স্থান-নুসাইবা আহমেদ,বিশেষ-১ ফারহা তাসনিম শেকুফে ও বিশেষ-২ সুবাইতা শাহাদত লনি     খ-বিভাগ: ১ম স্থান-আব্দুল আলীম তানভীর, ২য় স্থান-আনান তাসকিন দীপিকা ও ৩য় স্থান-নাজিয়া সুলতানা (আদিবা),        গ-বিভাগ: ১ম স্থান-সোমাইয়া জামান,২য় স্থান-নীলিমা নওরীন নীলা ও ৩য় স্থান-তরিকুজ্জামান এবং ঘ-বিভাগ: ১ম স্থান- ফাতেমা আক্তার, ২য় স্থান-রক্তিম সরকার ও ৩য় স্থান-উম্মেহানী শতাব্দী অধিকার করেছে।

প্রতিযোগিতা দুটির বিচারকের দায়িত্ব পালন করেন জনাব তাপস মজুমদার, চিত্রাঙ্কন শিক্ষক,গভ: ল্যাবরেটরী হাই স্কুল, ময়মনসিংহ এবং শিল্পী বাদল চক্রবর্ত্তী, প্রশিক্ষক,চারুকলা ও কারুকলা, জয়নুল শিশু চারুপীঠ,শিল্পকলা একাডেমি ও শিশু একাডেমি, ময়মনসিংহ। প্রতিযোগিতা শেষে অতিরিক্ত জেলা প্রশাসক জনাব শারমিন জাহান (শিক্ষা ও আইসিটি) বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন।

সর্বশেষ আপডেটঃ ৩:২৪ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২১, ২০১৬