| রাত ১১:৪৩ - বুধবার - ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

এমপিওভুক্ত করতে শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা চূড়ান্ত

 

অনলাইন ডেস্ক | ১১ ফেব্রুয়ারি ২০১৬, বৃহস্পতিবার

এমপিওভুক্ত করতে শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি তালিকা চূড়ান্ত করা আছে, আজ অর্থ পেলে কালই এমপিওভুক্ত করা হবে।   এজন্য তিনি অর্থমন্ত্রণালয়ের কাছে অর্থ ছাড়ের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিও করেন।
বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে হুইপ আতিউর রহমান (আতিক) এর সম্পূরক প্রশ্নে জবাবে মন্ত্রী এসব কথা বলেন।   প্রশ্নের জবাব দিতে  গিয়ে শিক্ষামন্ত্রী বলেন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করার ইচ্ছা আমরাও রয়েছে। কিন্তু এ বিষয়ে অর্থমন্ত্রণালয়ের অর্থ ছাড় না দিলে আমরা কীভাবে দিবো।
মন্ত্রী বলেন, আমাদের এমন অনেক মন্ত্রণালয় আছে যারা টাকা খরচ করতে পারে না, তাদের হাজার কোটি টাকা বরাদ্দ রাখা হয়, অথচ আমাদের বরাদ্দ অত্যন্ত কম। এই সংসদেই বাজেট পাস করানো হয়, সংসদ সদস্যরা বাজেট পাস করিয়ে দেন, তখন কেউ বলেন না আমাদের শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করতে আলাদা বাজেট দেন। তাই আমি বলবো আগামীতে বাজেট পাসের আগে আপনারা এমপিওভুক্ত করতে বরাদ্দ চাইবেন। আজ যদি অর্থমন্ত্রণালয় অর্থ দেয়, কালই আমি এমপিওভুক্ত করণের কাজ করে দিবো।
সরকার দলীয় সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের ওপর কর বা ভ্যাট নির্ধারণ আমরা করি না, করে যারা তাদের বিষয়টি ভেবে চিন্তেই করা উচিত। কেননা সিদ্ধান্ত নেওয়ার পর ফিরে

সর্বশেষ আপডেটঃ ৬:৩৫ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১১, ২০১৬