| রাত ২:২০ - শুক্রবার - ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ঈশ্বরগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের প্রধান ফটক ও অধ্যক্ষের কার্যালয়ে ছাত্রলীগের তালা

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি,৬ফেব্রুয়ারি ২০১৬ঃ  ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ বিশ্ববিদ্যালয়ে কলেজ পরিচালনা কমিটির সভাপতি নিয়ে দ্বন্দ্বে কলেজে তালা দিয়ে বিক্ষোভ করেছে  ছাত্রলীগ। গভর্নিং বডির সভাপতি হিসেবে আওয়ামী লীগের সাবেক এমপি আব্দুছ ছাত্তার পূন:দায়িত্ব পাওয়ায় আজ শনিবার দূপুরে পূর্ব কমিটির মূলতবি সভা আহ্বান করা হয়। সাবেক এমপির বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলে আন্দোলন করে আসা উপজেলা ছাত্রলীগ সাবেক এমপি কলেজে আসছে এই খবরে কলেজের প্রধান ফটকে ও অধ্যক্ষের কার্যালয়ে তালা লাগিয়ে বিক্ষোভ করে। পরিস্থিতি নিয়ন্ত্রনে কলেজে পুলিশ মোতায়েন করা হয়। Ishwarganj  Pic ( college ) pic

কলেজ পরিচালনা কমিটির সদস্য, অধ্যক্ষ ও আন্দোলনরত ছাত্র সূত্রে জানা যায়, বাংলাদেশ আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য এম এ সাত্তারকে কলেজ পরিচালনা কমিটির পুন:রায় সভাপতি মনোনিত করায় দ্বন্দ্বের সূত্রপাত হয়।  এতে কলেজ পরিচালনা কমিটির সদস্যদের মধ্যে দ্বিধাবিভক্তি দেখা দেয়। কলেজ পরিচালনা কমিটির দ্বন্দ্ব ছড়িয়ে পড়ে ছাত্র ও অভিভাবকদের মাঝে। আজ শনিবার বিধি মোতাবেক সাবেক পরিচালনা কমিটির শেষ সভা ও নতুন পরিচালনা কমিটির পরিচিতি সভা ডাকা হয়। সভায় সাবেক এমপি আব্দুস সাত্তার আসছেন এমন খবরে কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে স্বজনপ্রীতি ও কলেজের বিভিন্ন বিষয়ে দুর্নীতির অভিযোগ তুলে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হাসান মাহমুদের নেতৃত্বে ছাত্রলীগ বিক্ষোভ শুরু করে এবং কলেজের প্রধান ফটক সহ অধ্যক্ষের কার্যালয় তালা ঝুলিয়ে দেয়। এতে কার্যালয়ে অধ্যক্ষ রফিকুল ইসলামসহ কলেজ পরিচালানা কমিটির কয়েকজন সদস্য অবরুদ্ধ হয়ে পড়েন। এ খবর ছড়িয়ে পড়লে সাবেক এমপি আব্দুছ সাত্তারের অনুসারী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কলেজের শরীরচর্চা শিক্ষক আব্দুল হেকিম হাতুড়ি নিয়ে ক্যাম্পসে প্রবেশ করলে ছাত্ররা আরও উত্তেজিত হয়ে উঠলে শিক্ষাঙ্গনের পুরো পরিবেশ ঘোলাটে হয়ে উঠে। এ সময় উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও কলেজ পরিচালনা কমিটির সদস্য রফিকুল ইসলাম বুলবুল কলেজে প্রবেশ করলে আব্দুল হেকিমের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। এ ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থালে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে তালা ভেঙ্গে আটককৃতদের উদ্ধার করে।
বিষয়টি নিয়ে আব্দুল হেকিম বলেন, বহিরাগত কিছু ছেলে কলেজের গেইটে তালা দিলে আমি খবর পেয়ে তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করি।
এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল দৈনিক লোকলোকান্তরকে জানান, ইতিপূর্বে নিয়োগ বাণিজ্য করতে ব্যর্থ হয়ে  অবৈধ ভাবে আবারো কলেজ পরিচালনা কমিটির সভাপতি হয়ে কলেজে আসছে এমন খবর পেয়ে কলেজের ছাত্ররা বিক্ষোভ মিছিল করে। এ ঘটনার জন্যে কলেজের অধ্যক্ষ সম্পূর্ন দায়ী।
বিষয়টি নিয়ে কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম  জানান, সকালে কলেজ পরিচালনা কমিটির সভা ডাকা হয়। কমিটির সদস্যরা কলেজে আসতে শুরু করলে হঠাৎ বহিরাগত কিছু ছেলে কলেজে ঢুকে তার কক্ষে তালা দেয়। ওই অবস্থায় কমিটির কয়েকজন সদস্য বসে গভর্নিং বডির সভাটি স্থগিত করা হয়।
ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দিন জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে অবরুদ্ধদের উদ্ধার করে নিয়ে আসে।

সর্বশেষ আপডেটঃ ১১:১০ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৬, ২০১৬