| রাত ১২:৫৩ - রবিবার - ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ - ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বিএফইউজের নির্বাচনে শওকত মাহমুদ সভাপতি আব্দুল্লাহ মহাসচিব নির্বাচিত

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর দ্বি-বার্ষিক নির্বাচনে শওকত মাহমুদ সভাপতি ও এম আবদুল্লাহ মহাসচিব নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে কারাবন্দী সাংবাদিক নেতা শওকত মাহমুদ (ইকোনমিক টাইমস) একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। মহাসচিব পদে এম আবদুল্লাহ (আমার দেশ) ভোটাভুটির মাধ্যমে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮৫ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল আমিন রোকন পেয়েছেন ৭৫ ভোট। এই পদে অপর প্রতিদ্বন্দ্বী আহমেদ করিম পেয়েছেন ১১ ভোট।
রোববার রাজধানীর ফটোজার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে দুপর ১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যনত্ম উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। ঢাকাসহ সারা দেশের ১০টি অঙ্গ ইউনিয়নের প্রায় দু’হাজার সাধারণ সদস্যের মধ্য থেকে প্রতি দশ জনে একজন হারে নির্বাচিত হয়ে আসা কাউন্সিলররা ভোটাধিকার প্রয়োগ করেন। ১৯৭ জন কাউন্সিলরের মধ্যে ১৭৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোট গ্রহণের পরপরই ভোট গণনা শুরু হয়। রাত পৌনে ১১টায় প্রধান নির্বাচন কমিশনার কায়কোবাদ মিলন ফলাফল ঘোষণা করেন। পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের অন্য সদস্যরা হলেন সাদাত হোসাইন, আবুল হোসেন খান মোহন, রমিজ খান ও জি আবুল কাশেম। এরআগে একই দিন সকালে সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশন মিলনায়তনে দ্বিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি ছিলেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।
ঘোষিত ফলাফলে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর অন্য কর্মকর্তারা হলেন, সহসভাপতি (৩ জন)- শামসুদ্দিন হারুন (চট্টগ্রাম) ১৩১ ভোট, মুনশী আব্দুল মান্নান (ইনকিলাব) ১২১ ভোট ও রেজাউল করিম রাজু (রাজশাহী) ১১১ ভোট পেয়েছেন। এই পদে অপর প্রার্থী ছড়াকার আবু সালেহ পেয়েছেন ৮১ ভোট। সহকারী মহাসচিবের তিনটি পদে নির্বাচিতরা হলেন, মো: মোদাব্বের হোসেন (ঢাকা) ১৪৫ ভোট, শাহ নেওয়াজ (চট্টগ্রাম) ১০০ ভোট ও নূর ইসলাম ৯০ ভোট। এ পদে অপর দু’জন প্রার্থী মমিনুর রশিদ শাইন ৪৮ ও এম শামসুদ্দিন আহমেদ ৩৫ ভোট পেয়েছেন। কোষাধ্যক্ষ পদে ওবায়দুর রহমান শাহীন ১৩৮ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ স্বায়নত্মী শীলা পেয়েছেন ৩১ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে মো: শহিদুল ইসলাম (দৈনিক সংগ্রাম) ১২৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী ড. মেহেদী মাসুদ পেয়েছেন ৪৪ ভোট। দফতর সম্পাদক পদে আবু ইউসুফ (দৈনিক সংগ্রাম) ১০৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী শাহাদাত হোসেন খান ৩১ ও এম শাখাওয়াত হোসেন মুকুল পেয়েছেন ৩০ ভোট। প্রচার সম্পাদক পদে জাকির হোসেন ১২০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী মুহা: মনির উজ্জামান পেয়েছেন ৪৫ ভোট।
বিএফইউজে নির্বাহী কমিটির সাতটি সদস্য পদে নির্বাচিতরা হলেন, এহতেশামুল হক শাওন (খুলনা) ১৪০ ভোট, কামার ফরিদ (ঢাকা) ১২১, সৈয়দ ফজলে রাব্বি ডলার (বগুড়া) ১২০, আসাদুজ্জামান আসাদ (ঢাকা) ১১৭, শফিউল আলম দোলন (ঢাকা) ১১৫, জাহিদুল করিম কচি (চট্টগ্রাম) ১১২ ভোট ও মোহাম্মদ হায়দার আলী (কুষ্টিয়া) ৯২ ভোট। সদস্য পদে অপর প্রার্থী আবদুল আউয়াল পেয়েছেন ৭৮ ভোট।
ফল ঘোষণাকালে বিএফইউজে’র সাবেক সভাপতি ও রুহুল আমিন গাজী, বিএফইউজের মহাসচিব এম. এ. আজিজসহ সাংবাদিক নেতৃবৃন্দ ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা উপসি’ত ছিলেন। প্রেসবিজ্ঞপ্তি।

সর্বশেষ আপডেটঃ ৮:৩২ অপরাহ্ণ | ডিসেম্বর ২৮, ২০১৫