| রাত ২:০৫ - রবিবার - ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ - ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

গফরগাঁও ৪ শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে পুকুর খননের অভিযোগ

গফরগাঁও প্রতিনিধি ঃ ২২ ডিসেম্বর ২০১৫, মঙ্গলবার,
ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রৌহা মর্নিং সান কিন্ডার গার্টেনের বারান্দা ঘেষে ও রৌহা মডেল টেকনিক্যাল ইন্সটিটিউট, রৌহা কারিগরি স্কুল এন্ড কলেজে এবং রৌহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পুকুর খননের অভিযোগ উঠেছে একই গ্রামের আলাল উদ্দিন নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এ অবস’ায় পুকুর খনন বন্ধে দাবীতে  মঙ্গলবার তিনটি শিড়্গা প্রতিষ্ঠানের প্রধানগণ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ শংকর কুন্ডু বরাবর পৃথক প্যাডে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, রৌহা কারিগরি স্কুল এন্ড কলেজ, রৌহা মডেল টেকনিক্যাল ইন্সটিটিউট ও মর্নিং সান কিন্ডার গার্টেন দীর্ঘ বছর যাবত শিড়্গা দিয়ে আসছে। শিড়্গা প্রতিষ্ঠানের অন্যতম উপাদান প্রতিষ্ঠানের অভ্যনত্মরিণ মাঠ। যে মাঠের সামনে ও প্রতিষ্ঠানগুলো ঘেষে আলাল উদ্দিন অবসরপ্রাপ্ত পুলিশের দারোগা প্রতিঠানগুলোর মাঠকে দ্বিদ্বাবিভক্ত করতে প্রতিষ্ঠান ঘেষে পুকুর খনন করছেন। প্রতিষ্ঠান ঘেষে পুকুর খনন করায় মর্নিং সান কিন্ডার গার্টেনের আড়াই শতাধিক কোমল মতি শিড়্গার্থীর জীবন আজ হুমকির সম্মুখীন। পাশাপাশি বিদ্যালয় ভবনটি যে কোন সময় পুকুরে ধ্বসে পড়তে পারে। বর্তমানে ওই তিন প্রতিষ্ঠানে বর্তমানে ৬শতাধিক শিড়্গার্থী অধ্যয়নরত।
অভিযুক্ত আলাল উদ্দিন পুকুর খননের বিষয়টি অস্বীকার করে বলেন, এই জমিটুকু উচু থাকায় এখান থেকে মাটি কেটে আমার অন্য একটি নিচু জমি ভরাট করছি। এ ব্যাপারে গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ শংকর বলেন, অভিযোগ পেয়ে গফরগাঁও থানার ওসিকে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে।  গফরগাঁও থানার ওসি তোফাজ্জেল হোসেন বলেন, অভিযোগ পেয়েছি। খোঁজ নিয়ে আইনগত ব্যবস’া নেওয়া হবে।

সর্বশেষ আপডেটঃ ৯:১৮ অপরাহ্ণ | ডিসেম্বর ২২, ২০১৫