| সকাল ৬:০৫ - মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

গৌরীপুরে শিয়ালের ফাঁদে মেছো বাঘ আটক

সাজ্জাতুল ইসলাম সাজ্জাত, গৌরীপুর (ময়মনসিংহ) ঃ  ১৯ অক্টোবর ২০১৫, সোমবার,
ময়মনসিংহের গৌরীপুরে শিয়াল ধরার ফাঁদে এক মেছো বাঘ আটকা পড়েছে। রোববার দিবাগত রাতে উপজেলার অচিন্তপুর ইউনিয়নের ষোলপাই গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে গৌরীপুর থানার পুলিশ মেছোবাঘটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, পূর্বধলা উপজেলার বিলকাউষি গ্রামের বাসিন্দা আবু সিদ্দিক ষোলপাই গ্রামের ধীরেন্দ্র চন্দ্র সরকারের বাড়িতে বাণিজ্যিক ভাবে হাঁস পালনের জন্য খামার স্থাপন করেন। এলাকায় শিয়ালের উপদ্রব বেশি থাকায় খামারের হাসগুলোকে রক্ষার জন্য আবু সাঈদ খামারে শিয়াল ধরার ফাঁদ পেতে রাখতেন। রোববার দিবাগত রাতে একটি মেছোবাঘ খাবারের খোঁজ করতে হাঁসের খামারে আসলে ফাঁদের মধ্যে আটকা পড়ে। খবর পেয়ে সোমবার দুপুরে গৌরীপুর থানা পুলিশ মেছোবাঘটিকে উদ্ধার করে গৌরীপুর থানায় নিয়ে আসে। দিনভর শতশত উৎসুক জনতা মেছোবাঘটিকে দেখার জন্য থানায় ভীড় জমায়। খামারের মালিক আবু সাঈদ বলেন, শিয়ালের আক্রমণ ঠোকাতেই তিনি শিয়াল ধরার ফাঁদ পেতে রাখেন। কিন্ত রাতে ফাঁদে একটা কিছু আটকা পড়ার শব্দ পেয়ে গিয়ে দেখি একটি মেছোবাঘ আটকা পড়েছে।
গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আখতার মোর্শেদ বলেন, মেছোবাঘটি উদ্ধারের পর ভালুকার ইকোপার্কে অবমুক্তির জন্য পাঠানো হয়েছে।

সর্বশেষ আপডেটঃ ৫:১৫ অপরাহ্ণ | অক্টোবর ১৯, ২০১৫