| রাত ১:৫৮ - সোমবার - ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

মূল্যের তারতম্য তদারকিতে ৪ সদস্যের কমিটি গঠন ময়মনসিংহে কাচাঁ বাজার ব্যবসায়ীদের সাথে প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষন কমিটির মত বিনিময় সভা

নিয়ামুল কবীর সজল, ১৮ অক্টোবর ২০১৫, রবিবারঃ পাইকারী বাজারের সাথে খুচরা বাজারের পণ্য মূল্যের পাথর্ক্য অনেক সময় অসহনীয় হয়ে উঠে। কারসাজি করে ব্যবসায়িদের কেউ কেউ ক্রেতা সাধারণকে প্রতারিত করেন। প্রকৃত মূল্য সর্ম্পকে সাধারণ ক্রেতা জানতেও পারেন না। এ অবস্থা থেকে উত্তরনের উদ্দেশ্যে গতকাল রবিবার ময়মনসিংহ মেছুয়া বাজারে কাচাঁমাল ব্যবসায়িদের সাথে মত বিনিময় সভা করেছেন জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষন কমিটির সদস্যরা। সভায় মধ্যস্বত্ত ভোগীরা যেন বাড়তি মূল্য না রাখে এজন্য একটি ৪ সদস্য বিশিস্ট একটি তদারকি কমিটি করা হয়। কাচাঁমাল ব্যবসায়ি কমিটির সদস্যরাই এ কমিটির সদস্য।
গতকাল রবিবার দুপুরে মেছুয়া বাজারের কাচাঁমাল ব্যবসায়ি সমিতির অফিস কক্ষে অনুষ্ঠিত এ মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি গোলাম মোহাম্মদ খোকন রাজ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফ আহম্মেদ খান। বক্তব্য রাখেন সাংবাদিক নিয়ামুল কবীর সজল, ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম, জেলা বাজার কর্মকর্তা আব্দুল হাই শিকদার। সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফ আহম্মেদ খান বলেন, কৃষক পন্য মূল্য পায় না, অথচ ক্রেতারা উচ্চ মূল্যে পণ্য কেনে। এঠি কোনো ভাবেই মেনে নেয়া যায় না। তিনি বলেন প্রকৃত মূল্যে পণ্য বিক্রি করার জন্য সম্মিলিত ভাবে সকলের উদ্যোগ গ্রহন করতে হবে। কোনো ক্রেতা যেন প্রতারিত না হয়, এ ব্যাপারে ব্যবসায়ি নেতৃবৃন্দকে সজাগ থাকতে হবে। তিনি বলেন ওজনে কারচুপি করা, ভেজাল পণ্য দেয়া এসব বিষয় কোনো ভাবেই মেনে নেয়া হবে না।
সাংবাদিক নিয়ামুল কবীর সজল বলেন, অনেক ব্যবসায়ি ক্রেতাদের সাথে খারাপ ব্যবহার করেন। এ প্রবনতা বন্ধ করতে হবে। এ ছাড়া একই পন্যে এক বাজারেই হরেক রকম দামের ব্যাপারেও তিনি ক্ষোভ প্রকাশ করে এ ব্যাপারে ব্যবসায়ি নেতাদের সচেতন ও ক্রেতাদের প্রতি আন্তরিক হওয়ার আহবান জানান। সভায় ব্যবসায়িরা বাজারের সড়কে বিভিণ্ন দোকানের চৌকি রেখে দেয়ার বিষয়টি উল্লেখ করে এ সমস্যাটি সমাধানের জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

সর্বশেষ আপডেটঃ ৭:৪৭ অপরাহ্ণ | অক্টোবর ১৮, ২০১৫