| সকাল ৯:২৫ - রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ঈশ্বরগঞ্জে তিনটি ইউনিয়নকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা

 

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি, ১৮ অক্টোবর ২০১৫, রবিবার,
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের রাজীবপুর, উচাখিলা ও তারম্নন্দিয়া ইউনিয়নকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে। রোববার তিনটি ইউনিয়নে পৃথক অনুষ্ঠানের মাধ্যমে উপজেলা প্রশাসন বাল্যবিয়ে মুক্ত এলাকা হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা করে।
উপজেলার রাজীবপুর, উচাখিলা ও তারম্নন্দিয়া ইউনিয়নের সাধারণ মানুষ ও সুশিল সমাজ তাদের নিজেদের এলাকায় বাল্যবিয়ের হার কমিয়ে এনেছে। মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়ার্ড ও ইউনিয়ন বাল্যবিয়ে নিরোধ কমিটির তৎপরতায় বন্ধ হয়ে গেছে ওই ইউনিয়নের বাল্য বিয়ে। প্রতিটি ইউনিয়নে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর বাল্য বিয়ে নিরোধে সুশিল সমাজের প্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভা করেন। সেই সাথে এলাকায় মাইকিং করে বাল্যবিয়ে থেকে বিরত থাকার জন্য প্রচারণা চালায় মহিলা বিষয়ক অধিদপ্তর। সম্প্রতি বাল্য বিয়ের দায়ে বর-কনে, মা-বাবা, স্বজন, কাজি, ভুয়া কাজি ও মুন্সিদের কারাদ- ও অর্থদ- দেওয়ায় সারা উপজেলাতেই বাল্য বিয়ের সংখ্যা কমতে শুরম্ন করেছে।  রোববার রাজীবপুর, উচাখিলা ও তারম্নন্দিয়া ইউনিয়নকে আনুষ্ঠানিক ভাবে বাল্যবিয়ে মুক্ত এলাকা হিসেবে ঘোষণা করেন ইউএনও রাজীব কুমার সরকার। এতে উপসি’ত ছিলেন পৌর সভার মেয়র মো. হাবিবুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী হামিদ, থানার ওসি মো. বোরহান উদ্দিন, মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইসলাম ও সংশিস্নষ্ট ইউনিয়ন চেয়ারম্যান, শিড়্গার্থী ও সাধারণ মানুষ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব কুমার সরকার জানান, তিনটি ইউনিয়নকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে। এধারা অব্যহত রেখে অবিলম্বে ঈশ্বরগঞ্জ উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হবে।##

সর্বশেষ আপডেটঃ ৬:৫৭ অপরাহ্ণ | অক্টোবর ১৮, ২০১৫