| রাত ১২:৫০ - রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

জামালপুরে শ্রমিকনেতা মিকরাইল হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন

 

জামালপুর প্রতিনিধি, ১১ অক্টোবর ২০১৫, রবিবার,
জামালপুর জেলা দালান নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাবেক কোষাধ্যক্ষ শ্রমিকনেতা মিকরাইল হোসেন (৬০) হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে জেলা দালান নির্মাণ শ্রমিক ইউনিয়ন।
রোববার সকালে শহরের দয়াময়ী চত্বরে অনুষ্ঠিত এই মানববন্ধনে বিভিন্ন শ্রমিক সংগঠনের কয়েক হাজার কর্মী অংশ নেন।
শ্রমিকদের দাবি, গত ২৩ সেপ্টেম্বর শহরের বানিয়া বাজার এলাকার জনৈক মজিবর রহমানের বাসায় স্যানেটারী ও টাইলসের কাজের পাওনা টাকা নিয়ে বাকবিতন্ডার এক পর্যায়ে বাড়ির মালিক ও তার লোকজন শ্রমিকনেতা মিকরাইলকে দ্বিতীয়তলা থেকে ফেলে দেন। চিকিৎসাধীন অবস্থায় গত ২৭ সেপ্টেম্বর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।
এই ঘটনায় নিহতের স্ত্রী মোছাঃ সাফিয়া বেগম বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেছে।
আগামী ২৪ ঘন্টার মধ্যে মিকরাইল হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা না হলে শ্রমিকরা বৃহত্তর আন্দোলনে যাবার হুমকী দিয়েছেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মীর্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা শ্রমিক লীগের সভাপতি মশিউর রহমান বাবু, সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল, জেলা দালান নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি জবেদুল ইসলাম, সাধারণ সম্পাদক আতাহার আলী ও নিহতের স্ত্রী মোছাঃ সাফিয়া বেগম।
জামালপুর সদর থানার ওসি আব্দুল আউয়াল জানান, মিকরাইল হত্যা মামলার ঘটনায় এজারভুক্ত এক আসামী মজিবরের বাড়ির দারোয়ান জামাল হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।#

সর্বশেষ আপডেটঃ ৮:২১ অপরাহ্ণ | অক্টোবর ১১, ২০১৫