| ভোর ৫:৩১ - মঙ্গলবার - ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

দুই দিনের সফরে রাষ্ট্রপতি কিশোরগঞ্জ যাচ্ছেন আজ

সিম্মী আহাম্মেদ, কিশোরগঞ্জ, ১১ অক্টোবর ২০১৫, রবিবার,
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দুই দিনের সফরে কিশোরগঞ্জের অষ্টগ্রামে আসছেন কাল  সোমবার। এই সফরে নিজের সাবেক সংসদীয় এলাকার অষ্টগ্রাম উপজেলায় একটি সেতু উদ্বোধন ছাড়াও তিনি নাগরিক সমাবেশে যোগদান করবেন। তার এই সফরকে কেন্দ্র করে এলাকায় চলছে উৎসব আমেজ।
রাষ্ট্রপতির সফরসূচী সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ঢাকা থেকে হেলিকপ্টারযোগে সোমবার দুপুর সোয়া ২টায় অষ্টগ্রাম উপজেলা হেলিপ্যাডে অবতরণ করবেন। বিকাল ৩টায় রাষ্ট্রপতির নিজের নামে উপজেলার ধলেশ্বরী নদীর উপর নবনির্মিত ‘রাষ্ট্রপতি আবদুল হামিদ সেতু’ উদ্বোধনের মধ্য দিয়ে তিনি তার সফর শুরম্ন করবেন। ৩৪১ মিটার দীর্ঘ ‘রাষ্ট্রপতি আবদুল হামিদ সেতু’ নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৪১ কোটি ২০ লাখ টাকা। সেতুটি নির্মিত হওয়ায় উপজেলার বাঙ্গালপাড়া ও দেওঘর ইউনিয়নবাসীর সঙ্গে অষ্টগ্রাম সদর, পূর্ব অষ্টগ্রাম ও কাস’ল ইউনিয়নের অনত্মত এক লাখ মানুষ সারা বছর সড়কপথে যোগাযোগ রড়্গা করতে পারবেন। সেতু উদ্বোধন শেষে অষ্টগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তিনি নাগরিক সমাবেশে যোগদান করবেন। নাগরিক সমাবেশ শেষে রাষ্ট্রপতি অষ্টগ্রামের জেলা পরিষদ ডাকবাংলোতে অবস্থান করবেন। সেখানে উপজেলার গণ্যমান্য ও নেতৃস’ানীয় ব্যক্তিদের সঙ্গে তিনি সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। ডাকবাংলোতে রাত্রিযাপন শেষে তিনি আগামীকাল মঙ্গলবার দুপুর ১২টায় হেলিকপ্টারযোগে অষ্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।
অষ্টগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস জানান, দীর্ঘদিনের স্বপ্নের সেতুটি নির্মিত হওয়ায় উপজেলাবাসী উচ্ছ্বসিত। রাষ্ট্রপতির কল্যাণেই অবহেলিত হাওরাঞ্চলের মানুষ যোগাযোগ ব্যবস’াসহ সর্ব ড়্গেত্রে এমন অভাবনীয় উন্নয়নের সুফল ভোগ করতে পারছেন।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ-৪ (ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম) নির্বাচনী এলাকা থেকে ১৯৭০ সালের জাতীয় পরিষদ নির্বাচনসহ মোট সাত বার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৩ সালের ২৪ এপ্রিল রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণের পর নিজ জেলায় এটি তার ৮ম সফর। এর আগে ২০১৩ সালের ১৪ ও ১৫ সেপ্টেম্বর দু’দিনের সফরে প্রথম নিজ জেলা শহর কিশোরগঞ্জে, ২ অক্টোবর একদিনের সফরে সংসদীয় এলাকার ইটনা উপজেলা, ৭ অক্টোবর একদিনের সফরে সংসদীয় এলাকার অপর উপজেলা অষ্টগ্রাম, ২৩ ও ২৪ অক্টোবর দু’দিনের সফরে নিজ উপজেলা মিঠামইন ও শিক্ষাজীবনের স্মৃতি বিজড়িত নিকলী উপজেলা, ২০১৪ সালের ২৮ মে একদিনের সফরে নিজ উপজেলা মিঠামইন ও সংসদীয় এলাকার অষ্টগ্রাম উপজেলা, ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর ৫ দিনের সফরে জাহাজে চড়ে তিনি নিজ জেলা কিশোরগঞ্জে এবং সর্বশেষ গত ৯ এপ্রিল ৪ দিনের সফরে নিজ উপজেলা মিঠামইন, সংসদীয় এলাকার ইটনা উপজেলা, পার্শ্ববর্তী করিমগঞ্জ উপজেলা ও জেলা সদরে আসেন। এছাড়া দেশের ২০তম প্রেসিডেন্ট হিসাবে শপথ নেওয়ার পরদিন ২০১৩ সালের ২৫ এপ্রিল ছোট ভাই হাজী মো. আবদুর রাজ্জাকের জানাজায় অংশ নিতে নিজ গ্রাম মিঠামইনের কামালপুর তিনি সফর করেন।

সর্বশেষ আপডেটঃ ৬:৪২ অপরাহ্ণ | অক্টোবর ১১, ২০১৫