| সকাল ১০:০৪ - রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ঈশ্বরগঞ্জে আইএস সন্দেহে আটক স্কুল ছাত্রসহ তিন জনের বিরুদ্ধে মামলা : ৫ দিনের রিমান্ড মঞ্জুর

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি- ৪ অক্টোবর ২০১৫, রবিবার,
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ইসলামিক স্টেট (আইএস) সন্দেহে আটক স্কুল ছাত্র ফাহিম ফয়সাল ওরফে মোহাম্মদ ফাহিম আল ফয়সাল ইবনে মূসা বিন যুলকার নাইন সহ বদিউল হাসান ও মিজানুর রহমান এর বিরম্নদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করেছে গোয়েন্দা পুলিশ। শনিবার রাতে ঈশ্বরগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন ময়মনসিংহ ডিবির এসআই মফিজুল ইসলাম। ময়মনসিংহ ডিবি মামলার আসামীদের ১০ রিমান্ড চেয়ে রবিবার আদালতে প্রেরণ করলে প্রত্যেককে ৫দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ফাহিম ফয়সাল নিষিদ্ধ জঙ্গি সংগঠন আইএসের প্রচারপত্র উপজেলা সদরের নাবিল টেলিকমের ব্যবসায়ী বদিউল হাসানের মাধ্যমে তৈরি করে তা লাগাতেন। ফাহিম ফয়সালের দেওয়া তথ্যে শনিবার দুপুরে তাকে আটক করা হয়। এর আগে শুক্রবার রাতে কলেজ ছাত্র মিজানুর রহমানের বাড়ি থেকে একটি কম্পিউটার ও ইসলামি বই জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদে আসামীরা ইসলামি ছাত্র শিবিরের সদস্য দাবি করে বলে উলেস্নখ করা হয় এজাহারে। আসামীরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আইএসের সমর্থন ও কর্মকা- গতিশিল করার লড়্গে লিফলেট মুদ্রন ও প্রচার এবং অপরাধ সংগঠনের ষড়যন্ত্র করায় সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৬/৭/৮/৯/১০/১১ ধারায় তিনজনকে আসামী করে শনিবার রাতে ঈশ্বরগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন ময়মনসিংহ ডিবির এসআই মফিজুল ইসলাম। ময়মনসিংহ ডিবি মামলার আসামীদের ১০ রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করলে আদালত প্রত্যেকে ৫দিন করে রিমান্ড মঞ্জুর করে।
উলেস্নখ্য গত শুক্রবার উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের ফতেনগর গ্রামের স্কুল শিড়্গক জহিরম্নল ইসলামের বড় ছেলে ফাহিম ফয়সাল ‘মধ্যপ্রাচ্যের ডাক’ শিরোনামে আইএসের প্রচারপত্র লাগানোর সময় সোহাগী স্কুল এন্ড কলেজের শিড়্গকরা তাকে আটক করে পুলিশের কাছে হসত্মানত্মর করে। ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ (ডিবি) ও ঈশ্বরগঞ্জ থানা পুলিশ শুক্রবার গভির রাতে ও শনিবার দুপুরে অভিযান চালিয়ে আবদুর রশিদ খাঁন (৫৫) ও তার ছেলে মিজানুর রহমান (২২), হায়দার আলী (৩৮), বদিউল হাসান (২৪), হেলাল উদ্দিন (২০), জুনাঈদ (২৬), মাসুদ মিয়া (২২) ও মজিবুর রহমান (২০)।
ময়মনসিংহ গোয়েন্দা পুলিশের ওসি ইমারত হোসেন গাজী সাংবাদিকদের জানিয়েছেন, আসামী তিনজন ইসলামি ছাত্র শিবিরের সদস্য। রোববার তাদের প্রত্যেকে ১০দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। বিজ্ঞ আদালত ৫দিন করে রিমান্ড মঞ্জুর করেন। বাকি ৬ জনকে জিজ্ঞাসাবাদ চলছে।

সর্বশেষ আপডেটঃ ৭:২০ অপরাহ্ণ | অক্টোবর ০৪, ২০১৫