| বিকাল ৪:২৫ - সোমবার - ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ঈদুল আযহা ও বিভাগ ঘোষনা করায় ময়মনসিংহে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা ও ব্যান্ড সঙ্গীত

 

স্টাফ রিপোর্টার, ২ অক্টোবর ২০১৫, শুক্রবার,
ঈদ আযহা ও বিভাগ ঘোষনায় ময়মনসিংহ পৌরসভার উদ্যোগে পুরাতন ব্রহ্মপুত্র নদে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা ও পার্কে ব্যান্ড সঙ্গীত অনুষ্ঠিত হয়। আজ শুক্রবার বিকালে শহরের জয়নুল আবেদীন পার্ক সংলগ্ন ব্রহ্মপুত্র নদের দু’পাশে লাখো দর্শকের উপসি’তিতে নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু। প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ জেলা পরিষদের প্রশাসক এড. জহিরুল হক খোকা, অতিরিক্ত পুলিশ সুপার হারুন অর রশিদ, এড, মোয়াজ্জেম হোসেন বাবুল, চেম্বার অব কমার্সের সহ-সভাপতি প্রদীপ ভৌমিক, প্যানেল মেয়র আসিফ ডন, কাউন্সিলর মাহবুবুর রহমান দুলাল প্রমুখ।
দু’গ্রুপে ভাগ করে আয়োজন করা হয় নৌকা বাইচের। ছোট গ্রুপে অংশ নেয় ২০টি নৌকা।
এখানে সদর উপজেলার রোরোরচর এলাকার ফারুক খান প্রথম, দ্বিতীয় বাচ্চু খান ও তৃতীয় হন কাজী হাবিবুর।
এরপর বড় নৌকার বাইচে প্রতিযোগিতায় অবতীর্ণ হন মাঝি-মাল্লারা। এ প্রতিযোগিতায় ৮টি বড় বড় নৌকা অংশ নেয়।
এখানে বিজয়ীর হাসি হাসেন সদর উপজেলার চর দরি কুষ্টিয়া দক্ষিণপাড়া এলাকার তামিম ইকবাল। তিনি পেয়েছেন একটি বড় রেফ্রিজারেটর। দ্বিতীয় একই এলাকার ফারুক সর্দার পেয়েছেন ২১ ইঞ্চি কালার টিভি। একই উপজেলার বিদ্যাগঞ্জ মধ্যচরের আমিনুল ইসলাম হয়েছেন তৃতীয়। এ কৃতিত্ব অর্জন করে তিনি পান একটি টিভি।
পুরস্কার বিতরনী শেষে পার্কের বৈশাখী মঞ্চে মনোজ্ঞ ব্যান্ড সঙ্গীত পরিবেশিত হয়।
পৌর মেয়র টিটু বলেন, ময়মনসিংহের ঐতিহ্য রক্ষার্থে বিভাগ বাস্তবায়নের মতো ব্রহ্মপুত্র নদ খনন আন্দোলন অব্যাহত রাখার আহবান জানান। ##

সর্বশেষ আপডেটঃ ৯:৫৮ অপরাহ্ণ | অক্টোবর ০২, ২০১৫