| দুপুর ২:৪১ - শনিবার - ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ঈশ্বরগঞ্জে ভিজিএফ বঞ্চিতদের বিক্ষোভ : উপজেলা পরিষদ ঘেরাও

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি-২৩ সেপ্টেম্বর ২০১৫, বুধবার,
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আসন্ন ঈদুল আয্‌হা উপলৰ্যে দরিদ্র ও অসহায় দুস’দের মাঝে বিশেষ বরাদ্ধকৃত ভিজিএফ চাল বিতরনে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে উপজেলা পরিষদ কার্যালয়ে বিৰোভ করেছে ভিজিএফ বঞ্চিতরা। গতকাল বুধবার দুপুরে উপজেলা পরিষদ ঘেরাও করে শতাধিক দুস’ বিৰোভ করেন।
জানা যায়, উপজেলার তারম্নন্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহিদ হাসান মেম্বারদের সাথে কথা না বলেই বিভিন্ন ওয়ার্ডে স্বজন প্রীতির মাধ্যমে চাল বিতরণ শুরম্ন করেন। এতে বিভন্ন ওয়ার্ডে প্রকৃত অসহায় দুস’রা বাদ পরেন। তারম্নন্দিয়া ইউনিয়নে প্রায় ৬ হাজার দুসে’র মাঝে ১০ কেজি করে চাল বিতরনের কথা থাকলেও সরেজমিন এলাকায় গিয়ে দেখা যায় ৫ থেকে ৭ কেজি করে চাল বিতরণ করা হয়। চাল ওজনে কম দেওয়ায় অনেক দুস’ ৰোভ জানায়। এদিকে দুর্নীতির মাধ্যমে প্রায় অর্ধেক চাল কালো বাজারে চেয়ারম্যান বিক্রি করেছেন বলে অভিযোগ করেছেন তারম্নন্দিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার মো. নূরম্নল হক। বিষয়টি নিয়ে গতকাল বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তিনি লিখিত অভিযোগ দায়ের করেন।
বিষয়টি নিয়ে তারন্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহিদ হাসানের সাথে কথা বললে তিনি স্বজন প্রীতি ও দুর্নীতির কথা অস্বীকার করে জানান, প্রত্যেকটি মেম্বারকে ডেকে পরিষদে এনে চাল বিতরনের সময় ও তারিখ জানিয়ে দেওয়া হয়েছে। যারা পরিষদে এসেছেন তারা কেউ খালি হাতে ফেরত জাননি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব কুমার সরকার জানান, ইউপি সদস্য নূরম্নল হককে তার ওয়ার্ডের দুস’দের নিয়ে ইউনিয়ন পরিষদ থেকে চাল সংগ্রহ করতে নির্দেশ দেওয়া হয়েছে। দুর্নীতির বিষয়টি পরে খতিয়ে দেখা হবে।##

সর্বশেষ আপডেটঃ ৪:০৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৩, ২০১৫