| সকাল ৬:৪৫ - বৃহস্পতিবার - ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ - ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ময়মনসিংহে স্টেট ইউনিভার্সিটির উদ্যোগে ‘উচ্চ শিক্ষায় চ্যালেঞ্জ ও সম্ভাবনা : প্রেক্ষাপট ময়মনসিংহ’ শীর্ষক সেমিনার

স্টাফ রিপোর্টার | ১৭ সেপ্টেম্বর ২০১৫, বৃহস্পতিবার,
‘উচ্চ শিক্ষায় সফল হলেই দেশ এগুবে। আজকের তরুণ প্রজন্ম জ্ঞাণ বিজ্ঞানে উন্নত হলে তারা নিজ যোগ্যতায় পৃথিবীতে ঠাঁই করে নিবে। সারা পৃথিবী আমাদের দিকে তাকিয়ে থাকবে। আধুনিক জ্ঞান বিজ্ঞানে বাংলাদেশ হবে পৃথিবীতে এক অনণ্য উদাহরন’। স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের উদ্যোগে ‘উচ্চ শিক্ষায় চ্যালেঞ্জ ও সম্ভাবনা : প্রেক্ষাপট ময়মনসিংহ’ শীর্ষক এক সেমিনারে বক্তারা একথা গুলো বলেন। গতকাল বৃহস্পতিবার সকালে স্থানীয় শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন ময়মনসিংহ কলেজের অধ্যক্খষ এস এম সফিকুল হায়দর মুকুল।
প্রবন্ধে বলা হয় ইতিহাস ঐতিহ্যের এ শহরে এখনও উচ্চ শিক্ষার সুযোগ সংকুচিত। দিন দিন ছেলেমেয়েরা উচ্চ শিড়্গায় আগ্রহী হলেও এ শহর তাদের স্বপ্ন পূরণে সহায়ক নয়। আবার অনেকের পক্ষেই রাজধানী বা অন্যত্র গিয়ে নানাবিধ সমস্যায় উচ্চ শিড়্গা গ্রহণ সম্ভব হয় না’। এ অবস’া থেকে উত্তরনে সরকার ও বেসরকারী উভয় পক্ষকেই এগিয়ে আসার আহবান জানানো হয়।
সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. এস এম এ ফায়েজ। সেমিনারে সভাপতিত্ব করেন এসইউ’ির উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার গণি চৌধুরী। অতিথি হিসেবে উপসি’ত ছিলেন এবং বক্তব্য রাখেন স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ট্রাস্টি বোর্ড সভাপতি ডা. এ এম শামীম, রেজিস্টার অধ্যাপক এ ওয়াই এম ইকরাম-উদ-দৌলাহ্‌ মুমিনুন্নিসা সরকারী মহিলা কলেজের অধ্যড়্গ এন এম শাহজাহান সরকার। অনুষ্ঠান সঞ্চালনা করেন টিভি ব্যক্তিত্ব ও এসইউবি’র জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের অ্যাডভাইজর অধ্যাপক রোবায়েত ফেরদৌস। ময়মনসিংহের বিভিণ্ন কলেজের শিড়্গক এবং সহস্রাধিক শিড়্গার্থী সেমিনারে অংশ নেন।

সর্বশেষ আপডেটঃ ৬:২৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৭, ২০১৫