| দুপুর ২:০০ - শুক্রবার - ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দাবি বাস্তবায়ন না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচিতে যাওয়ার হুশিয়ারী বাকৃবি শিক্ষক সমিতির

 

স্টাফ  রিপোর্টার, |১৩ সেপ্টেম্বর ২০১৫,  রোববার,
৮ম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবমূল্যায়ন করার প্রতিবাদে ও স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ১ই সেপ্টেম্বর রবিবার পূর্ণ কর্মবিরতি পালন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। পরে তারা একই দাবিতে শিক্ষক সমিতি ফেডারেশন ব্যানারে প্রশাসন ভবনের সামনে অবস্থান ধর্মঘট করেন।
রবিবার সকাল ১১ টা থেকে ১ টা পর্যনত্ম সকল ক্লাস পরীক্ষা বন্ধ রেখে প্রশাসন ভবনের সামনে কর্মবিরতি ও অবস’ান ধর্মঘট পালন করেন। অবস্থান চলাকালে বক্তব্য রাখেন বাকৃবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবদুল্লাহ ইকবালের সঞ্চালনায় বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. খন্দকার শরীফুল ইসলাম, আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান, বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সোনালী দলের সভাপতি অধ্যাপক ড. নজরুল ইসলাম, সাবেক প্রক্টর অধ্যাপক ড. মো. শহীদুর রহমান খান প্রমুখ।
এসময় অধ্যাপক ড. খন্দকার শরীফুল ইসলাম বলেন, ৮ম জাতীয় বেতন কাঠামোতে আমাদেরকে অপমান করা হয়েছে। তাই অবিলম্বে এ বেতন কাঠামো বাতিল করে শিক্ষকদের পদ মর্যাদা পূনঃনির্ধারণের জোর দাবি জানাচ্ছি।
তিনি আরো জানান, ১৪ই সেপ্টেম্বর সোমবার থেকে বুধবার পর্যনত্ম ক্লাস-পরীক্ষা চলবে। আগামী বৃহস্পতিবার ক্লাস চলবে না কিন্ত ফাইনাল পরীক্ষা চলবে। দাবি বাস্তমবায়ন না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচিতে যাওয়া হবে বলে হুশিয়ারী দেন তিনি।
এতে বিভিন্ন অনুষদের প্রায় শতাধিক শিক্ষক উপসি’ত ছিলেন

সর্বশেষ আপডেটঃ ৬:২৬ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৩, ২০১৫