| বিকাল ৫:৩৬ - শুক্রবার - ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

রূপকল্প-২০২১ বাসত্মবায়নে বিদ্যুৎ সেক্টরের অবদান অপরিসীম——-ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি

গৌরীপুর ব্যুারো,১২ সেপ্টেম্বর ২০১৫, শনিবারঃ সাবেক স্বাস্থ্য  প্রতিমন্ত্রী ও গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি বলেছেন, দেশের রূপকল্প-২০২১ বাস্তবায়নে বিদ্যুৎ সেক্টর অপরিসীম অবদান রাখছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশে বিদ্যুৎ উৎপাদন না করে জঙ্গি উৎপাদন করেছেন। আর মহাজোট সরকার ক্ষমতায় এসে বিদ্যুৎ উৎপাদন করছে। শেখ হাসিনা জঙ্গি দমন করে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছেন। বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে গ্রাম থেকে গ্রামানত্মর। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার কাজে বিশ্বাসী। আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশে বিদ্যুতের স্বনির্ভবতা অর্জন করেছে।
উপজেলার মইলাবান্দা ইউনিয়নের শোলগাই গ্রামে সোয়া ৩ কিলোমিটার পল্লী বিদ্যুৎ লাইনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে শোলগাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে শনিবার প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, চলতি বছরে ৩০ হাজার কি.মি. বিদ্যুৎ লাইন সংযোগসহ ৩০ লাখ গ্রাহককে বিদ্যুৎ সেবার আওতায় আনা হবে। এরই ধারাবাহিকতায় গৌরীপুরের প্রত্যানত্ম অঞ্চলেও দ্রম্নতগতিতে বিদ্যুৎ সংযোগের কাজ চলছে। এমপি মজিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর পোড়ামাটির দেশকে এখন মধ্যম আয়ের দেশে উন্নতি করেছেন। এদেশের মানুষের জীবনযাত্রার মান পরিবর্তন হয়েছে। সকল শ্রেণীর পেশার মানুষ এখন পরিবারের চাহিহা মিটিয়ে বাড়তি আয় করছে। বাংলাদেশ যে এখন এগিয়ে যাচ্ছে তা আজ বিশ্ব স্বীকৃত। বিশেষ করে সামাজিক সূচকে বাংলাদেশের অগ্রগতি এখন অনেক দেশের জন্যই উদাহারণ। এখন সময়ের তলাবিহীন ঝুড়ি এখন স্বালম্বী বাংলাদেশে পরিণত হয়েছে। দেশের উন্নয়নের পাশাপাশি আমাদের সামজিক আশাআকাঙ্কার ও উন্নতি হয়েছে। এসবই শেখ হাসিনা সরকারের অবদান।
এমপি মজিবুর রহমান ফকির আরো বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন আগুন সন্ত্রাসের কারিগর খালেদা আমাদের টেনে ধরছে। কিন’ তিনি আজ স্বজন হারা মানুষের অভিশাপে নেতৃত্ব শুন্য হয়ে ঘরের কুণে আশ্রয় নিয়েছেন। আগামী দিনে তাকে এদেশের মানুষ ভোটের মাধ্যমে সমোচিত জবাব দিয়ে দেশ থেকে বিতারিত করবে। শেখ হাসিনার সফল নেতৃত্বের কাছে তিনি আজ ব্যর্থ। তিনি বলেন, মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যার রিয়াদুজ্জান রিয়াদ ৩০ টি মামলার আসামী। তার রিরম্নদ্ধে গ্রেফতারী পরোয়ানা রয়েছে। এছাড়াও সে নানা অপকর্মের সাথে জড়িত। তাকে অতিদ্রুত গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের কাছে আবেদন জানান।
মইলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান এডভোকেট গোলাম মোস’ফার সভাপতিত্বে আরো ব্‌ক্তব্য রাখেন জেনারেল ম্যানেজার এএইচএম রেজাউলস্নাহ খান, ময়মনসিংহ পলস্নী বিদ্যুৎ সমিতি-৩ এর পরিচালাক বীরমুক্তিযোদ্ধা রতন সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্নসাধঅরণ সম্পাদক ও সাপ্তাহিক গৌরীপুর বার্তার সম্পাদক ম. নুরম্নল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো: আবুল কালাম আজাদ, আব্দুল মুন্নাফ, দপ্তর সম্পাদক ও গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম মিন্টু, ্‌তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন আহম্মদ, মইলাকানন্দা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক সুশানত্ম রায় তপন, আ’লীগ নেতা সোমনাথ সাহা প্রমুখ।

সর্বশেষ আপডেটঃ ৮:৫৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১২, ২০১৫