| বিকাল ৫:৪৭ - বৃহস্পতিবার - ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গফরগাঁও মিথ্যা মামলায় বাড়ি ছাড়া ৮ পরিবার

গফরগাঁও প্রতিনিধি ঃ  ১২ সেপ্টেম্বর ২০১৫, শনিবার,
ময়মনসিংহের গফরগাঁওয়ে মিথ্যা মামলা ও সন্ত্রাসী বাহিনীর ভয়ে আড়াই মাস যাবত বাড়ি ছাড়া ইদ্রিস আলী সরকারসহ নিরীহ ৮টি পরিবারের ১৬ ব্যাক্তি।
জানা যায়, গত ৭ জুন উপজেলার চরআলগী ইউনিয়নের চরমছলন্দ কাচারি পাড়া বাজারে স’ানীয় ইদ্রিস আলী সরকারের ব্যবসা প্রতিষ্ঠান, বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট করে স্থানীয় মোতাহার, জসিম, আলতাফের নেতৃত্বে একদল সন্ত্রাসী। এতে বাধাঁ দেওয়ায় সন্ত্রাসীরা কুপিয়ে গুরুতর আহত করে ইদ্রিস আলী সরকারের ভাতিজা নুরুল ইসলামকে।
এ ঘটনায় ওই দিনেই ইদ্রীস আলী সরকার বাদী হয়ে মোতাহার, জসীমসহ ৯ জনকে আসামী করে গফরগাঁও থানায় মামলা দায়ের করেন।
অভিযোগ উঠেছে এ মামলা দায়েরের পরদিনেই মোতাহার হোসেন নিজেদের বাড়ি নিজেরাই ভাংচুর করে গুরুতর অসুস’ ৭৮ বছর বয়েসী ইসহাক সরকার ও তার ভাই ৭০ বছরের বৃদ্ধ ইদ্রিস আলী সরকারসহ ৮ পরিবারের ১৬জনকে আসামী করে গফরগাও থানায় দ্রূত বিচার আইনে একটি মামলা দায়ের করে।
চরমছলন্দ মিরা পাড়া এলাকার বাসীন্দা খোকন সরকার, উজ্জল মীর, আজিজুল ইসলাম, আব্দুল হামিদসহ অনেকেই বলেন মোতাহার বাহিনীর ভয়ে ইদ্রিস আলী সরকারের পরিবারসহ মামলায় আসামী হওয়া ৮ পরিবারের ১৬ ব্যাক্তি বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।
উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও সাবেক চেয়ারম্যান দুলাল উদ্দিন আকন্দ, সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মফিজ আহম্মেদ বলেন ইদ্রিস আলী সরকার নিরীহ এবং ভাল মানুষ। ইদ্রিস আলী সরকারদের ওয়াকফ করা জমিতে নির্মিত হয়েছে কাচারি অফিস, ইউনিয়ন পরিষদ ভবন ও কাচারি পাড়া বাজার। মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান সহ নানা সেবা মুলক প্রতিষ্ঠানও নির্মাণ করেছেন তিনি।
গফরগাঁও থানার ওসি আবু ওবায়দা খান বলেন হাসপাতাল থেকে ইস্যুকৃত সার্টিফিকেট এবং অধিকতর তদন- সাপেক্ষে মামলার ১নং আসামী গুরুতর অসুস’ হওয়ায় এবং ঘটনার সাথে জড়িত থাকার প্রমান না পাওয়ায় তাকে বাদ দিয়ে মামলার চার্জশিট দাখিল করা হয়েছে।

সর্বশেষ আপডেটঃ ৭:০১ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১২, ২০১৫