| সন্ধ্যা ৬:১৫ - বৃহস্পতিবার - ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মাতাল হয়ে স্কুলে নেচে বদলি ৬ শিক্ষিকা

অনলাইন ডেস্ক | ১১ সেপ্টেম্বর ২০১৫, শুক্রবার,

টুল হিন্দিগানের সুরে তাল মিলিয়ে নাচছেন সরকারি স্কুলের শিক্ষিকারা। তা-ও আবার স্কুল ক্যাম্পাসে, পড়ুয়াদের সামনেই। লোকাল নিউজ চ্যানেলে সে ছবি ফাঁস হতেই, খোদ মন্ত্রীর নির্দেশে বদলি করা হল অভিযুক্ত ছয় শিক্ষিকাকে।
সরকারি চাকরিতে বদলি হতেই পারে। কিন্তু, নাচের জেরে একসঙ্গে ছয় জনকে বদলি, অতীতে এমন নজির নেই। স্কুল শিক্ষা দফতরের হুঁশিয়ারি, ভবিষ্যতে একই ঘটনার পুনরাবৃত্তি হলে, আরও কঠিন পদক্ষেপ করা হবে।
ঘটনাটি ঘটেছে আগরতলার ক্ষুদিরাম বোস ইংলিশ মিডিয়াম স্কুলে। সম্প্রতি স্কুলেরই এক অনুষ্ঠানে নাচাগানায় যোগ দেন ওই ছয় শিক্ষিকা। এমনকী প্রধান শিক্ষিকা নিজেও ছিলেন ওই দলে। একটি লোকাল চ্যানেল, সেই ছবি সম্প্রচার করার পরেই সমালোচনার মুখে পড়তে হয় শিক্ষিকাদের। অভিযোগ ওঠে, ওই শিক্ষিকারা অপ্রকৃতিস্থ অবস্থায় ছিলেন। মদ্যপ হয়ে তাঁরা অশালীন ভাবে নাচাগানা করেছেন।

এই খবর স্কুল শিক্ষা দফতরের কানে যেতে, প্রধান শিক্ষিকা সহ ছয় জনকে গত সপ্তাহে শোকজ করা হয়। আশানুরূপ উত্তর না-মেলায়, শাস্তিস্বরূপ একসঙ্গে ছয় জন শিক্ষিকাকে দূরের স্কুলে বদলি করা হয়েছে। চিঠিতে স্কুল শিক্ষা দফতর উল্লেখ করে, শিক্ষামন্ত্রী তপন চক্রবর্তীর নির্দেশেই এই বদলি।
অভিযুক্ত শিক্ষিকারা অবশ্য এ বিষয়ে মুখে খোলেননি।

সর্বশেষ আপডেটঃ ৩:৫৮ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১১, ২০১৫