| সকাল ৭:০৪ - সোমবার - ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শেরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অনুমতিহীন প্রসব কেন্দ্র সিলগালা : ১০ হাজার টাকা জরিমানা

শেরপুর প্রতিনিধি,১০ সেপ্টেম্বর,  ২০১৫, বৃহস্পতিবার:  আজ ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে শেরপুর জেলা শহরের শিববাড়ি (পুরাতন গরম্নহাটি) এলাকার একটি অনুমতিহীন প্রসব কেন্দ্রে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় অননুমোদিতভাবে সন্তান প্রসব ও অবৈধ গর্ভপাত কার্যক্রম পরিচালনা করার অভিযোগে আদালত মর্জিনা বেগম ওরফে পেয়ালা বেগমের (৬০) চেম্বারটি সিলগালা করে দেন এবং দশ হাজার টাকা জরিমানা করেন। শেরপুরের নির্বাহী হাকিম মো. মেহেদী হাসান এ অভিযান পরিচালনা করেন।
মর্জিনা শহরের শিববাড়ি (পুরাতন গরুহাটি) এলাকার মকবুল হোসেনের স্ত্রী এবং পরিবার পরিকল্পনা বিভাগের একজন অবসরপ্রাপ্ত কর্মী।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শহরের শিববাড়ি এলাকায় একটি চেম্বার খুলে মর্জিনা বেগম দীর্ঘদিন যাবত অননুমোদিতভাবে সনত্মান প্রসব ও অবৈধ গর্ভপাত কার্যক্রম চালিয়ে আসছিলেন। এ ব্যাপারে জেলা প্রশাসনের নিকট প্রাপ্ত অভিযোগের প্রেড়্গিতে আজ বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে নির্বাহী হাকিম মেহেদী হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মর্জিনার কথিত চেম্বারে অভিযান চালান। এসময় আদালত ২০০৯ সালের ভোক্তা অধিকার আইনের ৫২ ধারায় মর্জিনা বেগমকে অভিযুক্ত করে তাঁর চেম্বার সিলগালা করার নির্দেশ দেন ও দশ হাজার টাকা জরিমানা করেন। আদালত একইসঙ্গে ভবিষ্যতে এ ধরণের অবৈধ কার্যক্রম থেকে বিরত থাকার জন্য তাঁকে (মর্জিনা) নির্দেশ দেন। মর্জিনা তাৎক্ষণিকভাবে জরিমানার অর্থ পরিশোধ করেন।
নির্বাহী হাকিম মো. মেহেদী হাসান অভিযানের সত্যতা নিশ্চিত করে বৃহস্পতিবার বিকেলে বলেন, জনস্বাস্থ্য রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ আপডেটঃ ৮:৪৯ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১০, ২০১৫