| রাত ৩:২৫ - সোমবার - ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ - ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৪ই রজব, ১৪৪৪ হিজরি

গফরগাঁওয়ের ঝড় ও ভূমিকম্পে বিধ্বস্ত ও ক্ষতিগ্রস্থ ১০ স্কুলভবন সাড়ে ৪ মাসেও সংস্কার হয়নি

 

আজহারুল হক, গফরগাঁও ঃ ০৭ সেপ্টেম্বর, ২০১৫ সোমবার,
ময়মনসিংহের গফরগাঁওয়ে কালবৈশাখী ঝড় ও ভূমিকম্পে পুরো বিধ্বস্ত ও ক্ষতিগ্রস্থ ১০টি সরকারি প্রাথমিক বিদ্যালয় অগ্রাধীকার তালিকাভূক্ত হলেও বিদ্যালয়গুলোর ভবন সংস্কার হয়নি। গত ১৮ ও ১৯ এপ্রিল কালবৈশাখী ঝড় এবং ২৫ এপ্রিল ভূমিকম্পে এসব বিদ্যালয় ক্ষতিগ্রস্থ হয়। ফলে এসব বিদ্যালয়ের অন্তত ২ হাজার শিক্ষার্থী আতঙ্কের মধ্যে ক্লাস করছে।  ভূমিকম্প ও ঝড়ে বিধ্বস- ও ক্ষতিগ্রস- বিদ্যালয়গুলোতে বৃষ্টি শুরু হলেই বন্ধ হয়ে যায় ক্লাস। তখন বেঁজে উঠে ছুটির ঘন্টা।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, গত ২৫ এপ্রিলের ভূমিকম্পে দুগাছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন বিধ্বস্ত হয়। এছাড়াও জয়ধরখালী, পুড়াবাড়িয়া, পাকাটি ও ডিক্রিভূমি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের অসংখ্যস্থানে ফালট দেখা দেয়। গত ১৮ ও ১৯ এপ্রিলের কালবৈশাখী ঝড়ে দাওয়া দাইর উত্তরপাড়া, পোড়াবাড়িয়া, চরশাখচূড়া, বাগুয়া ও দুবাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের টিনের চালা ভেঙ্গে পড়ে।
উপজেলা শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বলেন, ঝড় ও ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ বিদ্যালয় গুলোর তালিকা উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। এখনো পর্যন- সংস্কারের কোন বরাদ্দ পাইনি।

সর্বশেষ আপডেটঃ ৬:২৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৭, ২০১৫